SHARE
তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের টুইটার থেকে সংগৃহীত

আজ বৃহস্পতিবার যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে বসছে চাকরি মেলা। এতে দেশীয় ৩১টি তথ্যপ্রযুক্তি কোম্পানি স্টল নিয়েছে। চাকরিপ্রত্যাশী ব্যক্তিরা

এসব স্টলে গিয়ে প্রতিষ্ঠানগুলোয় চাকরি-সংক্রান্ত তথ্য জানতে পারবেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সূত্র জানায়, চাকরি পেতে গেলে প্রার্থীকে সশরীরে মেলায় উপস্থিত হতে হবে।

মেলায় অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর স্টলে তাদের কর্মকারে বিস্তারিত জানানো হবে। স্টল থেকেই জানা যাবে কোন প্রতিষ্ঠান কি ধরনের কাজ করে। সেই কাজের ধরন অনুযায়ী কি পদে জনবল লাগবে। সেই পদের জন্য কি কি যোগ্যতা লাগবে তা জানানো হবে।

যারা চাকরি পেতে ইচ্ছুক তারা মেলা ঘুরে ঘুরে যে প্রতিষ্ঠানের নিয়োগের সঙ্গে নিজে যোগ্য মনে করবেন সেই প্রতিষ্ঠানে আবেদন করতে পারবেন। মেলা উদ্বোধনের পর থেকেই স্টলগুলো আবেদনকারীদের বায়োডাটা বা সিভি সংগ্রহ শুরু করবেন।

সেগুলো যাচাই বাছাইয়ের পর আবেদনকারীদের স্পট ভাইভা নেবেন প্রতিষ্ঠানগুলো। এখানে তাদের প্রাথমিকভাবে নির্বাচন করা হবে। পরবর্তীতে প্রতিষ্ঠানগুলো চূড়ান্ত নিয়োগ প্রদান করবে।

চাকরি মেলাটির আয়োজক বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ হলেও চাকরি প্রদানের কর্তৃপক্ষ হাইটেক পার্কে বরাদ্দ পাওয়া প্রতিষ্ঠানগুলো। মেলা চলবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। মেলা উদ্বোধন করবেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সাজ টেলিকমের এমডি রুমকি কবীর বলেন, ‘আমাদের প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার জন্য এই মেলা থেকে ৩০ জনকে বাছাই করা হবে। পরবর্তী সময়ে আরও ১০০ জনকে প্রশিক্ষণ দিয়ে তাঁদের মধ্য থেকে কর্মী নেওয়া হবে।’