Home খেলা

দ্বিগুণ বেতনে দ্বিতীয় মেয়াদের জন্য রিয়াল কোচ জিদান

SHARE

দ্বিগুণ বেতনে চুক্তি নবায়ন হচ্ছে জিদানের। মাত্র ২০ মাসের মধ্যে রিয়াল মাদ্রিদকে ছয়টি শিরোপা জিতিয়েছেন জিনেদিন জিদান। রিয়ালের ১১৫ বছরের ইতিহাসে চতুর্থ সফল কোচ হতে মাত্র দেড় বছর সময় তাঁর। দ্বিতীয় মেয়াদের জন্য রিয়াল তাই জিদানকে আবারও কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ।

স্প্যানিশ গণমাধ্যম এএস জানিয়েছে, দুই নয়, তিন বছরের জন্য চুক্তি নবায়ন করতে পেরে জিদান আনন্দিত। ক্লাব সভাপতি তাঁর প্রতি যে আস্থা দেখাচ্ছেন, এটা বড় করে দেখছেন জিদান। ইসকো চুক্তির মেয়াদ বাড়ানোর পরদিন ‘আরও তিন বছরের’ চুক্তিপত্রে সই করেছেন জিদান। রিয়ালের এক সূত্র খবরটি নিশ্চিত করেছে এএসকে।

নতুন চুক্তিতে ২০২০ সাল পর্যন্ত রিয়ালেই থাকবেন জিদান। আগের চুক্তিতে রিয়ালে জিদানের বাৎসরিক পারিশ্রমিক ছিল ৪৩ লাখ ৫০ হাজার ইউরো। কিন্তু টানা দুটি চ্যাম্পিয়নস লিগ জেতানো কোচকে নতুন চুক্তিতে তো আর একই পারিশ্রমিক দেওয়া যায় না? আর তাই, জিদানের পারিশ্রমিক দ্বিগুণ করার সিদ্ধান্ত নিয়েছে রিয়াল। স্প্যানিশ গণমাধ্যমের খবর অনুযায়ী, নতুন চুক্তিতে বছরে ৮০ লাখ ইউরোর কাছাকাছি পারিশ্রমিক পাবেন জিদান।

পাঁচ বছর পর রিয়ালকে লিগ শিরোপা জেতানো ছাড়াও দুটি চ্যাম্পিয়নস লিগ, দুটি উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতিয়েছেন জিদান। চুক্তি নবায়নকে এরই পুরস্কার হিসেবে দেখছেন জিদান, ‘আমি সন্তুষ্ট, কারণ এটা ক্লাবের আস্থা রাখার প্রমাণ। আমরা বেশ ভালো কাজ করেছি।’