SHARE
Picture Credit- thedailystar.net

বাংলাদেশের প্রখ্যাত রবীন্দ্রসঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাকে ‘সঙ্গীত মহাসম্মান’-এ পুরস্কারে ভূষিত করেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।

সঙ্গীতে বিশেষ অবদানের জন্য গত শনিবার সন্ধ্যায় কলকাতায় ‘উত্তীর্ণ’ মুক্তমঞ্চে বাংলা সঙ্গীতমেলার উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পীকে এই সম্মানে পুরস্কৃত করা হয়।

পুরস্কার স্বরূপ ৫০ হাজার রুপি, উত্তরীয় ও স্মারক তুলে দেওয়া হয় বন্যার হাতে। পুরস্কার তুলে দেন রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বন্যার পাশাপাশি এই সম্মানে ভূষিত হন আরও ৭ জন শিল্পী। এরা হলেন তবলা বাদক শুভঙ্কর বন্দোপাধ্যায়, সন্তুর বাদক তরুণ ভট্টাচার্য, গিটারে দেবাশিস ভট্টাচার্য, লোকগীতিতে স্বপন বসু, ঝুমুর শিল্পী বিমলা দেবী, পট গানের শিল্পী স্বর্ণ চিত্রকর ও ফকিরি গানে খাইবার ফকির।

Picture Credit- Rezwana Chowdhury Borna/facebook

অনুষ্ঠানে পুরস্কার প্রাপক শিল্পীরা ছাড়াও উপস্থিত ছিলেন সন্ধ্যা মুখোপাধ্যায়, দ্বিজেন মুখোপাধ্যায়, অজয় চক্রবর্তী, হৈমন্তী শুক্লা, সৈকত মিত্র, উষা উত্থুপ, দেবজ্যাতি বোস, রাজ্য সরকারের তিন মন্ত্রী যুব কল্যাণ মন্ত্রী অরূপ বিশ্বাস, তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন, বিদ্যুৎ মন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়সহ বিশিষ্টরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here