biman bangladesh airlines

করোনার কারণে প্রায় দুই মাস স্থগিত থাকার পর আগামী রবিবার (২১ জুন) থেকে ঢাকা-লন্ডন-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু হচ্ছে। আগ্রহী ভ্রমণকারীদের ০১৭৭৭৭১৫৬১৩-১৬ হেল্পলাইন নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানায়, করোনাভাইরাসের কারণে দীর্ঘ আড়াই মাস আন্তর্জাতিক রুটে ফ্লাইট বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে কাতার এয়ারওয়েজের ঢাকা-দোহা ফ্লাইট শুরু হয়েছে। সপ্তাহে তিনদিন এই রুটে ফ্লাইট চলবে।

সকল রুটে ধীরে ধীরে ফ্লাইট আবার শুরু হবে উল্লখ করে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ মফিদুর রহমান বলেন, ‘বিমান চলাচল শুরু করার জন্য সংশ্লিষ্ট দেশগুলোর অনুমতি প্রয়োজন।’

উল্লেখ্য, করোনা সংক্রমণ রোধে মার্চের শেষ দিকে চীন ছাড়া সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ করে দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

এ ছাড়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় গত ১ জুন স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর অনুমতি দেয়। সীমিত আকারে ফ্লাইট চালু করা হয় ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট ও ঢাকা-সৈয়দপুর রুটে। তবে, যাত্রী সংকটের কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে এসব রুটে কয়েকটি ফ্লাইট বাতিল করতে হয়েছে।