কুমিল্লা জেলা লকডাউন

0
34
Coronavirus-Lockdown

করোনাভাইরাসের বিস্তার রোধে কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত কুমিল্লা জেলা কমিটির সভায় নেয়া এ সংক্রান্ত সিদ্ধান্ত শুক্রবার দুপুরে গণবিজ্ঞপ্তি আকারে জারি করেন কমিটির সভাপতি এবং কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর।

গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক ও মহাসড়ক এবং নৌপথে অন্য কোনো জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা হতে অন্য কোনো জেলায় গমন করতে পারবেন না।

জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, সব ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে তবে, জরুরি পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য ও খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এবং জাতীয় ও আঞ্চলিক মহাসড়কযোগে কুমিল্লা জেলার ওপর দিয়ে অন্যান্য জেলার আন্তসংযোগ এর আওতা বহির্ভূত থাকবে। তবে জেলা ও উপজেলার অন্য যেকোনো সীমানা দিয়ে যানবাহনের প্রবেশ ও প্রস্থান বন্ধ থাকবে।

ইতিমধ্যে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি মোকাবিলায় চাঁদপুর, নরসিংদী, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, কক্সবাজার, জামালপুর, গাইবান্ধা জেলা অবরুদ্ধ করেছে সংশ্লিষ্ট জেলা কর্তৃপক্ষ।