ইতালিতে শক্তি হারিয়ে দুর্বল হয়ে পড়েছে করোনাভাইরাস

0
18
coronavirus

ইতালির একজন সিনিয়র ডাক্তার রোববার বলেছেন যে, দেশটিতে নতুন করোনাভাইরাস শক্তি হারিয়ে দুর্বল হয়ে পড়েছে এবং আগের মতো এটা অতটা প্রাণঘাতী নেই। উত্তরাঞ্চলীয় লোম্বার্দির মিলানের সান রাফায়েল হাসপাতালের প্রধান ডা. আলবেরতো জানগ্রিল্লো বলেছেন, বাস্তবতা হচ্ছে-ক্লিনিক্যালি ইতালিতে এই ভাইরাসের অস্তিত্ব নেই। খবর রয়টার্সের।

ইতালিতে এই লোম্বার্দিই করোনায় সবচেয়ে বেশি ভুগেছে। ডা. জানগ্রিল্লো রাই টেলিভিশনকে বলেন, এক অথবা দুই মাস আগে যে অবস্থা ছিল গত দশ দিনে তা পরিমাণগত বিবেচনায় ক্ষুদ্রাতিক্ষুদ্র পর্যায়ে চলে এসেছে।

করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু হওয়া দেশের তালিকায় ইতালির অবস্থান তৃতীয়। দেশটিতে গত ২১ ফেব্রুয়ারি প্রথম করোনাভাইরাসে প্রাদুর্ভাব ঘটার পর এখন পর্যন্ত ৩৩ হাজার ৪১৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের দিক দিয়ে বিশ্বের ইতালির অবস্থান ষষ্ঠ। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৩ হাজার ১৯ জন।

তবে গত মাসে ইতালিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ধীরে ধীরে কমে আসে। এই করোনাভাইরাসের বিস্তার রোধে দেশটিতে বেশ কঠোর লকডাউন আরোপ করেছিল। বলা হয়ে থাকে, ইউরোপের মধ্যে সবচেয়ে কঠোর লকডাউন ছিল ইতালিতে।
ডা. জানগ্রিল্লো বলেন, করোনাভাইরাস ইতালি থেকে চলে গেছে। আমরা আবারও স্বাভাবিক একটি দেশ হয়ে গেছি। তবে ইতালির সরকার সতর্ক করে দিয়ে বলেছে, এই জয়ী হওয়ার দাবি করা ঠিক হবে না।