বিশ্বে করোনায় আক্রান্ত ৯৭ লাখ ১১ হাজার

0
7
coronavirus

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীতে পৃথিবী যেন আজ মৃত্যুপুরী। প্রতিদিনই এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। ২৬ জুন, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৪ লাখ ৯১ হাজার ছাড়িয়ে গেছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯৭ লাখ ১১ হাজার।

ওয়ার্ল্ডোমিটার’র তথ্য মতে, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় ৪ লাখ ৯১ হাজার ৭৯৩ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৭ লাখ ১১ হাজার ১৯৭ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫২ লাখ ৪৭ হাজার ১৭৩ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে শীর্ষ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৬ হাজার ৭৮০ জন। আর আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৪ হাজার ৫৮৮ জন।

এর পরেই অবস্থানেই রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৩৩ হাজার ১৪৭ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ হাজার ৫৪ জনে।

যুক্তরাজ্যে এ পর্যন্ত ৪৩ হাজার ২৩০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৭ হাজার ৯৮০ জন। আর ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ হাজার ৬৭৮ জন। আর সংক্রমিত হয়েছেন ২ লাখ ৩৯ হাজার ৭০৬ জন।

ইউরোপের আরেক দেশ স্পেনে মৃতের সংখ্যা ২৮ হাজার ৩৩০ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৪ হাজার ৫৬৬ জন। এছাড়াও ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৭৫২ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন মোট ১ লাখ ৬১ হাজার ৩৪৮ জন।

মেক্সিকোতে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ২ হাজার ৯৫১ জনে দাঁড়িয়েছে। দেশটির এ পর্যন্ত ২৫ হাজার ৬০ জনের মৃত্যু হয়েছে।