প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা তিন কোটি ১২ লাখ ছাড়িয়েছে। করোনার সার্বক্ষণিক তথ্য রাখা, জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে মঙ্গলবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা তিন কোটি ১২ লাখ ১ হাজার ৯৭৫ জন।

এছাড়া মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে মারা গেছে ৯ লাখ ৬৩ হাজার ৬৮ জন। ইতোমধ্যে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতী ভাইরাস।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬৮ লাখ ৩৩ হাজার ৯৩১ জন আর মৃত্যু হয়েছে ১ লাখ ৯৯ হাজার ৮১৫ জনের।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ভারতে। সেখানে ৫৪ লাখ ৮৭ হাজার ৫৮০ জন করোনায় আক্রান্ত এবং মারা গেছে ৮৭ হাজার ৮৮২ জন। মৃত্যু বিবেচনায় দেশটি তৃতীয়।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত ব্রাজিলে। দেশটিতে ৪৫ লাখ ৪৪ হাজার ৬২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১ লাখ ৩৬ হাজার ৮৯৫ জনের। মৃত্যু বিবেচনায় দেশটি দ্বিতীয়।

করোনায় চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে রাশিয়ায়। দেশটিতে ১১ লাখ ৫ হাজার ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় মৃত্যু বিবেচনায় রাশিয়া ১২তম। এখন পর্যন্ত সেখানে মারা গেছে ১৯ হাজার ৪২০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here