করোনাভাইরাস (COVID-19) আপডেট: শনাক্ত ১,৬০০ মৃত্যু ১৫

0
18
coronavirus-update

দেশে দৈনিক মৃত্যুর সংখ্যা ফের কমল। গত ২৪ ঘণ্টায় করোনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৬০৮ জনে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ ছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৬০০ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৮৪ হাজার ৫৫৯ জন করোনা রোগী।

এছাড়া সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৭৮০ জন। মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৯৯ হাজার ২২৯ জন।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৯৬ হাজার ৮৭৬ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৮৭ লাখ ৪৩ হাজার ৮৬৪ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৯১ লাখ ২৩ হাজার ৫৪২ জন।

মহামারী করোনাভাইরাসে মৃতের দিক দিয়ে দিক দিয়ে প্রথম ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে আমেরিকা ও ব্রাজিল। ভারত রয়েছে তৃতীয় স্থানে।

প্রসঙ্গত, গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে এই ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় এবং কোভিড–১৯–এ আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।