coronavirus-update

করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৬৯৯ জনে।

মঙ্গলবার (২০ অক্টোবর) করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ ছাড়া দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরও ১ হাজার ৩৮০ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৯১ হাজার ৫৮৬ জন করোনা রোগী।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪২ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৭ হাজার ১৪১ জন।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ লাখ ২৩ হাজার ৮৮৭ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৭ লাখ ১৪ হাজার ৬০৪ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৩ লাখ ৯১ হাজার ৯৯৪ জন।

মহামারী করোনাভাইরাসে মৃতের দিক দিয়ে দিক দিয়ে প্রথম ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে আমেরিকা ও ব্রাজিল। ভারত রয়েছে দ্বিতীয় স্থানে।

প্রসঙ্গত, গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে এই ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় এবং কোভিড–১৯–এ আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here