লকডাউনের দ্বিতীয় দিনে আরও ৯৪ জনের মৃত্যু

0
13
coronavirus-update

দেশের কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৯৪ মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ৮১ জনে। করোনাভাইরাস নিয়ে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে ২৪ ঘণ্টায় ৪ হাজার ১৯২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৭ হাজার ৩৬২ জনে ।

বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ৫ হাজার ৯১৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৭ হাজার ২১৪ জন।

এর আগে গতকাল বুধবার (১৪ এপ্রিল) করোনা আক্রান্ত হয়ে মারা যান দেশের ইতিহাসে সর্বোচ্চ ৯৬ জন এবং ৫ হাজার ১৮৫ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তির মৃত্যুর তথ্য জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে এই ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় এবং কোভিড–১৯–এ আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।