বিল গেটস ও মেলিন্ডার বিবাহ বিচ্ছেদ

0
7
Photo credit: Twitter

সোমবার রাতে এক যৌথ টুইটার বার্তায় বিল ও মেলিন্ডা গেটস নিজেদের মধ্যে বিবাহ বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন। দীর্ঘ ২৭ বছর তারা একসাথে সংসার করেছেন। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এই বিচ্ছেদের খবর দিয়েছে ।

 

মেলিন্ডা গেটস নিজের ভেরিফায়েড ফেসবুক পেজের এক পোস্টে লিখেছেন, আমাদের সম্পর্কের বিষয়ে অনেক চিন্তাভাবনার পরে আমরা বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছি। গত ২৭ বছর ধরে একটি আমরা একটি ফাউন্ডেশন (গেটস ফাউন্ডেশন) তৈরি করেছি যা সারা বিশ্ব জুড়ে কাজ করে। এটি মানুষকে স্বাস্থ্যকর ও উৎপাদনশীল জীবনযাপন করতে সক্ষম করে তোলে। বিবাহ বিচ্ছেদ হলেও আমরা ফাউন্ডেশনে একসাথে আমাদের কাজ চালিয়ে যাব।

বিল গেটস এবং তার স্ত্রী যৌথভাবে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন পরিচালনা করেন। সংস্থাটি সংক্রামক রোগ এবং শিশুদের ভ্যাকসিন নিয়ে কাজ করে। ফোর্বসের তথ্য মতে, বিল গেটস বর্তমানে পৃথিবীর চতুর্থ সর্বোচ্চ ধনী। এখন তার সম্পদের পরিমাণ ১২৪ বিলিয়ন ডলার। তিনি ১৯৭০ সালে সহযোগী প্রতিষ্ঠাতা হিসাবে বিশ্বের বৃহত্তম সফ্টওয়্যার সংস্থা মাইক্রোসফ্ট প্রতিষ্ঠার মাধ্যমে অর্থ উপার্জন করেছেন।

মেলিন্ডা ১৯৮৭ সালে প্রোডাক্ট ম্যানেজার হিসাবে মাইক্রোসফ্টে কাজ শুরু করার পরে বিলের সাথে সাক্ষাত হয়েছিল। এরপর ১৯৯৪ সালে হাওয়াইতে এই দম্পতির বিয়ে হয়। তাদের সংসারে তিন সন্তান রয়েছে।