বাংলাদেশে প্রথমবারের মতো  নেটওয়ার্কের মাধ্যমে বাড়ি ও অফিস গ্রাহকদের জন্য সর্বোচ্চ ১০০ এমবিপিএস ইন্টারনেট সেবা দেবে আইসিসি কমিউনিকেশন লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান আইসিসি ফিওস।

আরো পড়ুন:

ইন্টারনেট, ফোন ও আইপিটিভি (ট্রিপল প্লে) এর মাধ্যমে এই সেবা দেবার কাজ ইতোমধ্যে শুরু করেছে প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে আইসিসি কমিউনিকেশন লিমিটেডের জেনারেল ম্যানেজার আতিকুর রহমান বলেন, ব্রডব্যান্ড ব্যবহারকারীদের মধ্যে ঝড়, বৃষ্টিসহ নানা কারণে ক্যাবল কেটে গিয়ে ইন্টারনেটবিহীন থাকার দুশ্চিন্তা থাকে।

এই দুশ্চিন্তা থেকে গ্রাহকদের দূরে রাখতে আইসিসি ফিওস তৈরি করেছে ভূগর্ভস্থ (আন্ডারগ্রাউন্ড – UNDERGROUND FIBER OPTIC NETWORK) ফাইবার অপটিক নেটওয়ার্ক।

প্রাথমিকভাবে রাজধানীর গুলশান এলাকায় এই নেটওয়ার্ক তৈরি করে সেবা প্রদান করা হচ্ছে। শিগগিরই এই নেটওয়ার্ক সারাদেশে সম্প্রসারিত হবে।

বাসা-বাড়ির গ্রাহকরা মাত্র ৯৯৯ টাকায় ১৫ এমবিপিএস, ২ হাজার টাকায় ৩০ এমবিপিএস, ২ হাজার ৯শ’ টাকায় ৫০ এমবিপিএস, ৩ হাজার ৯শ’ টাকায় ৭৫ এমবিপিএস ও ৪ হাজার ৯শ’ টাকায় ১০০ এমবিপিএস সেবা নিতে পারবেন।

নির্ধারিত প্যাকেজে টকটাইম ও সেট-আপ বক্সসহ বিনামূল্যে একমাসের আইপিটিভি সেবা পাবেন গ্রাহকরা। সকল সংযোগেই বিনামূল্যে ফাইবার অপটিক মডেম সরবরাহ করা হবে। এক অথবা দুই বছরের চুক্তিতে থাকছে বিশেষ মূল্যছাড়। রয়েছে অনলাইন বিলিং ও ২৪ ঘণ্টা গ্রাহক সেবা।

উল্লেখ্য, বিটিআরসির লাইসেন্সপ্রাপ্ত আইএসপি, আইপিটিএসপি ও আইপিটিভি অপারেটর হিসেবে আইসিসি কমিউনিকেশন লিমিটেড (ICC Communication Ltd)  বর্তমানে দেশের প্রায় ৪০টি জেলায় ইন্টারনেট ও আইপি টেলিফোনি সেবা প্রদান করছে। তারা সারাদেশে একই সংযোগে কোয়ার্ডপ্লে (ইন্টারনেট, টিভি, ফোন ও হোম অটোমেশন) বাস্তবায়ন করবে।

বিস্তারিত জানতে ভিজিট করুণ: www.iccfios.net