‘পিতার অসমাপ্ত স্বপ্ন পূরণের জন্য শোক ভুলে আছি’

0
7

জাতির পিতা বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন পূরণ করার জন্য শোক ভুলে আছেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের মানুষের নিরাপত্তা ও সুন্দর জীবনযাপন নিশ্চিত করাই তার সরকারের প্রধান লক্ষ্য বলেও জানান বঙ্গবন্ধুকন্যা।

১৪ আগস্ট, শুক্রবার সকালে মুজিববর্ষ ও জাতির পিতার ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত কোরআন খানি ও দোয়া মাহফিলে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। আগারগাঁওয়ের সমাজসেবা অধিদপ্তর আয়োজিত এই অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন তিনি।

এ সময় শেখ হাসিনা বলেন, একটি হত্যাকাণ্ড হলে সবাই বিচার চাইতে পারে, মামলা করতে পারে। ১৫ আগস্টে যারা স্বজন হারিয়েছিলাম আমরা একটা মামলা করার কিংবা বিচার চাইবার অধিকারটুকুও ছিল না। সেটা দায়মুক্তি অধ্যাদেশ দিয়ে বন্ধ করে দেয়া হয়েছিল।

বঙ্গবন্ধুর স্বপ্ন কথা উল্লেখ করে তিনি বলেন, মানুষ একটা শোক সইতে পারে না। আর আমরা কী সহ্য করে আছি শুধুমাত্র একটা চিন্তা করে যে, এই দেশটা আমার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন করে দিয়ে গেছেন। আমি এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে চাই। তাই যতদূর পারি সেটা করে দিয়ে যাবো, যাতে তার আত্মা শান্তি পায়।

দেশের মানুষের নিরাপত্তা ও সুন্দর জীবনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী আরো বলেন, ন্যায় পরায়ণতা যেন সৃষ্টি হয়, প্রত্যেকের যেন অধিকার সুরক্ষা হয় সেদিকে আমাদের লক্ষ্য রয়েছে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত এতিম শিশুদের উদ্দেশ্যে তিনি বলেন, এতিম বলেই এতিমের কষ্ট তিনি ভালোভাবে উপলব্ধি করতে পারেন। ‌’তোমরা একা নও, আমি ও আমার ছোট বোন আছি তোমাদের সঙ্গে’, এসব শিশুদের আশ্বস্ত করেন প্রধানমন্ত্রী। এছাড়াও সমাজের অনগ্রসর তৃতীয় লিঙ্গ, বিশেষ চাহিদা সম্পন্ন শিশু অধিকার নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে কর্মকর্তারাও উপস্থিত ছিলেন