রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় অবহেলার অভিযোগে ইউনাইটেডের চেয়ারম্যান, এমডি এবং সিইও’সহ পুরো হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অগ্নিকাণ্ডে নিহত ভেরন অ্যান্থনি পলের মেয়ের জামাই রোনাল্ড রিকি গোমেজ মোটট বাদী হয়ে গুলশান থানায় মামলাটি দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে গুলশান থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, তারা শিগগিরই বিষয়টি নিয়ে তদন্তে নামবেন।

গুলশান বিভাগের ডিসি সুদীপ কুমার চক্রবর্তী জানান, মামলাটি করেছেন নিহত অ্যান্থনি ভের্নন পলের মেয়ের জামাই রোনাল্ড মিকি গোমেজ। মামলায় ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যান, এমডি, সিইও, পরিচালক, করোনা ইউনিটে সে সময় কর্মরত ডাক্তার-নার্স, সেফটি ও সিকিউরিটি কর্মকর্তাদের আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৭ মে ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটের অগ্নিকাণ্ডে পাঁচ রোগী প্রাণ হারান। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে একটি অপমৃত্যুর মামলা দায়ের করে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ। অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থল পরিদর্শন করে ফায়ার সার্ভিস হাসপাতালের ত্রুটিপূর্ণ ও দুর্বল অগ্নিনির্বাপক ব্যবস্থার কথা গণমাধ্যমে জানায়।