তিন জোনে এলাকা ভাগ, আপনি এখন কোন জোনে

0
144
coronavirus-update

করোনোভাইরাস পরিস্থিতির নতুনভাবে অবনতি হওয়ায় এবার ভিন্ন মাত্রায় এলাকাভিত্তিক লকডাউনের বিধিনিষেধ আরোপের উদ্যোগ নিয়েছে সরকার। সংক্রমণ বিবেচনায় বিভিন্ন এলাকাকে ‘রেড, ইয়েলো এবং গ্রিন জোন ‘ এই তিন ভাগে ভাগ করে ‘রেড জোনে’ লকডাউন বা চলাচলে কঠোর বিধিনিষেধ আরোপ করা হবে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এই তথ্য জানা গেছে।

এবারে জেনে নেয়া যাক ঢাকা শহরের কোন কোন এলাকা কোন জোনের আওতায় পড়েছে।

রেড জোন
রাজধানীর মিরপুর,মহাখালী ,উত্তরা ,মোহাম্মদপুর ,যাত্রাবাড়ী ,কাঁকড়াইল ,ধানমন্ডি ,মগবাজার ,তেজগাঁ ,রাজারবাগ ,খিলগাঁ ও লালবাগ এলাকাকে রাখা হয়েছে রেড জোনে। অতিরিক্ত সচিব বলেন ‘রেড জোনে’ বিশেষ ব্যবস্থায় মানুষের জন্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কেনাবেচাসহ বিভিন্ন সুযোগের ব্যবস্থা করা হবে।

গ্রীন জোন
রামপুরা ,বাড্ডা ,মালিবাগ, গুলশান ,বাবুবাজার , গেন্ডারিয়া ,ওয়ারী ,বাসাবো ,বংশাল ও আগারগাঁ এলাকাকে রাখা হয়েছে গ্রীন জোনে।

ইয়োলো জোন
হাজারীবাগ ,শ্যামলী ,শাহবাগ ,বনানী,শেরে -বাংলা-নগর ,আজিমপুর ,মিরপুর-১, চকবাজার ,বসুন্ধরা ,শান্তিনগর ,রমনা,মিরপুর-১২,আদাবর ,গ্রিনরোড ,ইস্কাটন ,পল্টন ,জুরাইন,কলাবাগান,ডেমরা ,লালমাটিয়া,কল্যানপুর ,স্বামীবাগ ,বনশ্রী ,নয়াবাজার ,সূত্রাপুর ,মান্দা,ফার্মগেট,কামরাঙ্গিরচ ও মিরপুর -১১ এই এলাকাগুলো রয়েছে ইয়োলা জোনের আওতায়।