ফেসবুক লাইভে প্রবাসীদের দু:খ কষ্ট

0
14

বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে থাকা প্রবাসী ও তাঁদের পরিবারের নানা সমস্যা-সম্ভাবনা তুলে ধরতে ও এর আশু সমাধানে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চলছে ‘প্রবাসীদের মনের কথা’ শীর্ষক একটি অনুষ্ঠান। প্রবাসীদের নানাবিধ সমস্যাকে সামনে রেখে প্রবাসী ও তাদের পরিবারের জন্য কল্যাণকর কার্যক্রম পরিচালনা করার লক্ষে শুরু হয়েছে অনুষ্ঠানটি।

এরই মধ্যে তিনটি পর্ব প্রচারিত হওয়া এই অনুষ্ঠানটি ব্যাপক দর্শকপ্রিয়তা অর্জন করেছে। বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা, ব্যবসায়ী নেতা, প্রবাসীদের প্রতিনিধি, নানা অঙ্গনের তারকা, গণমাধ্যমকর্মী, শিক্ষকের প্রাণবন্ত আলোচনায় উঠে আসছে বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা। উদ্ভুত বিভিন্ন সমস্যার সম্ভাব্য সমাধানের পথও বাতলে দেন অতিথিরা।

অনুষ্ঠানটিতে এখন পর্যন্ত অতিথি হিসেবে যুক্ত হয়েছেন জয়জাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর পরিচালক, নারী উদ্যোক্তা, সংগঠক, টেলিভিশন ব্যক্তিত্ব হেলেনা জাহাঙ্গীর, কাতার কমিউনিটির সাধারণ সম্পাদক সাইফুল আমিন, মধ্যপ্রাচ্যে বাংলাভিশনের বিশেষ প্রতিনিধি গোলাম মাওলা হাজারী, বাংলাদেশ দূতাবাস কাতার এর শ্রম কাউন্সিলর ড. মুস্তাফিজুর রহমান, বাংলাদেশ লেখক সাংবাদিক এসোসিয়েশন কাতার এর সভাপতি নুর মোহাম্মদ, কাতার মিরসরাই সমিতির সভাপতি নুরুল আবছার, বাংলাদেশ এম এইচ এম স্কুল কাতার এর শিক্ষক তাফসির উদ্দিন, কাতার ধর্ম মন্ত্রনালয়ের তালিকাভুক্ত ইমাম ও খতিব হাফেজ মাওলানা ইউসুফ নূর, আরটিভির কাতার প্রতিনিধি ই এম আকাশ প্রমুখ।

আগামী পর্বে (১৯ জুন) বিশেষ অতিথি হিসেবে যুক্ত হবেন টেষ্ট ক্রিকেট ইতিহাসের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ও বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী নার্গিস।

অনুষ্ঠানটির অন্যতম উদ্যোক্তা সাইদুল ইসলাম সাগর বলেন, ‘প্রবাসীদের অবমূল্যায়ন ভীষণ দুঃখজনক। শ্রমে-ঘামে দেশের অর্থনীতিতে বড় অবদান রাখা স্বত্বেও প্রাপ্য বুঝে পাচ্ছেন না তারা। এমনকি তাঁদের পরিবারের দুঃসময়েও পাশে এগিয়ে আসার মতো কাউকে পাওয়া যায় না। আর তাই, প্রবাসী ও তাদের পরিবারের সমস্যা লাঘবেই আমাদের এই উদ্যোগ। যে কোনো প্রবাসী ও তাঁদের পরিবারের সদস্যেরা যে কোনো প্রকার সমস্যা নিয়ে আমাদের দ্বারস্থ হতে পারেন।’

অনুষ্ঠানটি পরিচালনায় রয়েছেন মোঃ সাইদুল ইসলাম সাগর, সার্বিক সহযোগিতায় মোস্তাফিজুর রহমান রিপন, খায়রুল আলম সাগর, আবুল বাশার, শিপন সিকদার।

অনুষ্ঠানটি সরাসরি দেখতে চোখ রাখুন এই পেইজে-

https://www.facebook.com/pmk062020