আরও ৪ জেলার রেড জোন, সাধারণ ছুটি ঘোষণা

0
21
Coronavirus-Lockdown

কক্সবাজার, মাগুরা, খুলনা ও হবিগঞ্জ জেলার আরও কিছু এলাকাকে উচ্চ ঝুঁকিপূর্ণ বা রেড জোন হিসেবে চিহ্নিত করায় সরকার ওই সব এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে। গতকাল মঙ্গলবার (২৩ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় এ প্রজ্ঞাপন জারি করে।

এর আগে গত রবি ও সোমবার দুই দফায় ১৫টি জেলার বেশ কিছু এলাকাকে রেড জোন ঘোষণা করায় ওই সব এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।

গতকাল মঙ্গলবারের প্রজ্ঞাপনে বলা হয়েছে, রেডজোন ঘোষিত এলাকায় বসবাসরত সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে। তবে জরুরি পরিষেবা সাধারণ ছুটির আওতা বহির্ভূত থাকবে।

যেসব এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে সেগুলো হচ্ছে- কক্সবাজারের কক্সবাজার পৌরসভা, টেকনাফ পৌরসভা, উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ২, ৫, ৬, ও ৯ নং ওয়ার্ড, রত্নপালং ইউনিয়নের কোটবাড়ি বাজার, পালংখালী ইউনিয়নের বালুখালী ও থাইংখালী বাজার।

মাগুরা জেলার মাগুরা পৌরসভার একতা কাঁচাবাজার এবং ভায়না মোড়ের দক্ষিণে ৪ নং ওয়ার্ডের খান পাড়া এবং পিটিআই পাড়া এলাকা। খুলনা সিটি করপোরেশনের ১৭ ও ২৪ নং ওয়ার্ড এবং রূপসা উপজেলার আইচগাতী ইউনিয়ন। হবিগঞ্জের বাহুবল উপজেলার বাহুবল ইউনিয়ন।