চিরচেনা হাটে গিয়ে নয়, এবার কোরবানির গরু পাওয়া যাবে ‘ডিজিটাল হাটে’। সে লক্ষ্যে ঘরে বসে কোরবানির পশু কিনতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে উদ্বোধন করা হলো ‘ডিজিটাল হাট’।

শনিবার (১১ জুলাই) ডিজিটাল এ হাটের উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

উদ্বোধনের পরপরই ‘ডিজিটাল হাট’ থেকে গরু কিনেছেন তিন মন্ত্রী। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক উদ্বোধনের পরেই অনলাইন থেকে পছন্দের গরু কিনেছেন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের গরুর মূল দাম এক লাখ ২৮ হাজার ৬০০ টাকা। বাসায় পৌঁছানো, গরু জবাইসহ অন্যান্য খরচ মিলিয়ে দাম পড়েছে এক লাখ ৬০ হাজার ২৩ টাকা।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এক লাখ টাকা দিয়ে একটি গরু ক্রয় করেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ৭৯ হাজার ৯০০ টাকা দিয়ে একটি গরু কেনেন। অন্যান্য চার্জসহ গরুর দাম পড়েছে এক লাখ ১২২ টাকা।

ক্রেতা বাসায় পশু নিতে চাইলে বা প্রক্রিয়াজাত মাংস চাইলে সেই ভিত্তিতে অর্ডার দিতে পারবেন। কবে পশু নিতে চান সেই বিষয়টি অনলাইনে পশু কেনার সময় ক্রেতার ফোন নম্বরে যোগাযোগ করে নিশ্চিত করা হবে।