অভিনয় করবেন শেখ সেলিম

0
89

দীর্ঘ জীবন রাজনীতি করলেও অভিনয়ে জগতে পা দিতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। নিজের লেখা চিত্রনাট্যই অভিনয় করেবেন তিনি। দেশের জনপ্রিয় অভিনেত্রী নিপুণ আক্তার এই তথ্য নিশ্চিত করেছেন।

দেশের তরুণ প্রজন্মের সামনে বাংলাদেশের ইতিহাস সঠিক ভাবে তুলে ধরতেই ওই চিত্রনাট্য লিখছেন শেখ সেলিম। ১৯৭৫ সালের ১৫ আগস্টের ইতিহাস তুলে ধরবেন তিনি।

নিপুণের প্রযোজনা প্রতিষ্ঠান টিউলিপ মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্টের ব্যানারে এটি নির্মাণ করা হবে। তবে এটি চলচ্চিত্র নাকি ওয়েব সিরিজ এই বিষয়ে এখনই কিছু বলননি নিপুণ। কিছুদিন পর আনুষ্ঠানিক ভাবে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে নিপুণ আক্তার বলেন, ‘আব্বুর ডায়েরি পড়ে ১৫ আগস্ট নিয়ে অনেক কিছু জেনেছি আমি। অনেক অজানা বিষয় লুকিয়ে আছে সেই ডায়েরিতে। সেলিম আঙ্কেল আমার বাবার বন্ধু। আব্বুর ডায়রির লেখাগুলো আমি সেলিম আঙ্কেলের সঙ্গে শেয়ার করি। তাকে বোঝানোর চেষ্টা করি, এই ইতিহাসগুলো মানুষের জানা দরকার। ওনাকে লিখতে ও অভিনয় করতে অনুরোধ করি। অবশেষে তিনি রাজি হলেন লিখতে ও নিজের চরিত্রে অভিনয় করতে।’

নিপুণ আরো বলেন, ‘এরমধ্যে লেখা শুরু করেছেন সেলিম আঙ্কেল। নিজের চরিত্রে অভিনয়ের জন্য সম্মতি দিয়েছেন। এক বছর ধরে এটা নিয়ে নিরলস কাজ করছি। আমরা চাই, ইতিহাসের এই অন্ধকারতম ঘটনাটি ভিজ্যুয়াল হোক। করোনাকাল শেষ হলে আমরা শুটিং শুরু করবো।’