ইসলাম শিক্ষার প্রসারে শফীর অবদান গুরুত্বপূর্ণ : প্রধানমন্ত্রী

0
9

বাংলাদেশে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার সদ্য পদত্যাগ করা পরিচালক ও হেফাজতে ইসলামের আমীর শাহ আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৮ সেপ্টেম্বর, শুক্রবার রাতে এক শোকবার্তায় তিনি এই কথা বলেন।

ওই শোকবার্তায় শেখ হাসিনা বলেন, ইসলামি শিক্ষার প্রচার ও প্রসারে আহমদ শফীর গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। একই সঙ্গে কওমি মাদরাসা শিক্ষা ব্যবস্থার আধুনিকায়নের ক্ষেত্রেও ভূমিকা রেখেছেন তিনি।

এছাড়াও প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

এর আগে শুক্রবার সন্ধ্যা ৬টায় রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৪ বছর। হেফাজতে ইসলামের নেতা মুফতি মোহাম্মদ ফয়জুল্লাহ গণমাধ্যমের কাছে এই তথ্য নিশ্চিত করেন।

প্রসঙ্গত, এদিন বিকেলে আহমদ শফীকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনা হয়। আজ দুপুরে শারীরিক অবস্থা অবনতি হলে তাকে ঢাকায় নেয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সহকারী পরিচালক ডা. আফতাবুল ইসলাম এই তথ্য জানান।

এ বিষয়ে ডা. আফতাবুল ইসলাম বলেন, আল্লামা শফীর পরিবারের সদস্যরা তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া সিদ্ধান্ত নিয়েছেন।

আহমদ শফী দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। এর আগেও কয়েকবার তাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। গত কয়েক মাসে শরীরে নানা জটিলতা তার দেখা দিয়েছিল।