আল্লামা শফীর জানাজার স্থান-সময় নির্ধারণ

0
15

চট্টগ্রামের হাটজারী উপজেলার আল জামেয়াতুল আহলিয়া দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসার সাবেক মহাপরিচালক আল্লামা শাহ আহমেদ শফীর জানাজা ওই মাদ্রাসার মাঠেই অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সূত্র এই তথ্য নিশ্চিত করেন।

সূত্র জানায়, আগামীকাল ১৯ সেপ্টেম্বর, শনিবার দুপুর দুইটায় হাটহাজারী মাদ্রাসাতে শাহ আহমেদ শফীর জানাজা অনুষ্ঠিত হবে। তবে হাটহাজারী মাদ্রাসার পর আর কোথাও তার জানাজা হবে কিনা সে বিষয়ে এখনো জানা যায়নি।

এর আগে শুক্রবার সন্ধ্যা ৬টায় রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৪ বছর। হেফাজতে ইসলামের নেতা মুফতি মোহাম্মদ ফয়জুল্লাহ গণমাধ্যমের কাছে এই তথ্য নিশ্চিত করেন।

প্রসঙ্গত, এদিন বিকেলে আহমদ শফীকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনা হয়। আজ দুপুরে শারীরিক অবস্থা অবনতি হলে তাকে ঢাকায় নেয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সহকারী পরিচালক ডা. আফতাবুল ইসলাম এই তথ্য জানান।

এ বিষয়ে ডা. আফতাবুল ইসলাম বলেন, আল্লামা শফীর পরিবারের সদস্যরা তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া সিদ্ধান্ত নিয়েছেন।

আহমদ শফী দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। এর আগেও কয়েকবার তাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। গত কয়েক মাসে শরীরে নানা জটিলতা তার দেখা দিয়েছিল।