ahm-mustafa-kamal

করোনা প্রতিরোধে ভারত থেকে আনা দেশটির সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন সবার আগে নিজের শরীরে নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকেলে অনলাইনে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, সরকার যেখান থেকেই ভ্যাকসিন আনুক সবার আগে আমি ভ্যাকসিন নেব। সরকার যেটা আনবে সেটাই নেব। আমি যা বলেছি সেটার কোনো ব্যত্যয় ঘটে কিনা দেখবেন।

প্রতি ডোজ ভ্যাকসিনের দাম কত পড়বে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, প্রতি ডোজ ভ্যাকসিনের দাম কত পড়বে সেটা স্বাস্থ্য মন্ত্রণালয় বলতে পারবে। তবে ভ্যাকসিনের জন্য অর্থায়ন বিভিন্ন অ্যাঙ্গেল থেকে সংগ্রহ করা হবে।

মুস্তফা কামাল বলেন, বেসরকারিভাবে ভ্যাকসিন আনলে যারা আনবে তারা অর্থায়ন করবে। তবে সরকারিভাবে ভ্যাকসিন আনলে সেখানে অর্থ মন্ত্রণালয়ের বক্তব্য থাকবে।

উল্লেখ্য, ভারত সরকারের দেওয়া উপহারের ২০ লাখ ডোজ ভ্যাকসিন ইতোমধ্যে দেশে এসে পৌঁছেছে। সেগুলো বর্তমানে রাজধানীর তেজগাঁওয়ের ইপিআই সেন্টারে রাখা হয়েছে। শিগগিরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকাদান কর্মসূচির উদ্বোধন করবেন বলে মনে করা হচ্ছে।