অস্ট্রেলিয়াতে প্রথম বাংলাদেশি করোনায় আক্রান্ত

0
12
coronavirus

বৈশ্বিক মহামারি করোনায় আক্রান্ত হয়েছেন হাজারো প্রবাসী বাংলাদেশি মারা গেছে। অনেকে তবে এতোদিন ব্যতিক্রম ছিল অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিরা। অস্ট্রেলিয়াতে এই প্রথম একজন বাংলাদেশি করোনাতে আক্রান্ত হয়েছে।

করোনা আক্রান্ত বাংলাদেশি সিডনি শহরের বালম্যানউল ওর্থসে চাকরি করেন এবং আর্নক্লিফে বসবাস করেন। তার করোনা আক্রান্ত হওয়ার পর ওই সুপারশপে কর্মরত তার পঞ্চাশজন সহকর্মীকে আইসোলেশনে রাখা হয়েছে স্টোরটি রাতে গভীরভাবে পরীক্ষা করা হয়েছে।

করোনা আক্রান্ত ওই বাংলাদেশি গত ১১ জুন বাংলাদেশ থেকে একটি ফ্লাইটে মেলবোর্নে এসে পৌঁছায় এবং একটি হোটেলে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় ৪র্থ দিনে করোনা ধরা পড়ে স্বত্বেও তাকে ১৪তম দিনে হোটেলে ত্যাগের অনুমতি দেওয়া হয় এবং সেসিডনিচলেআসে।
সম্প্রতি উলওর্থসে কাজ করা অবস্থায় অসুস্থবোধ করলে স্টোর ম্যানেজার তাকে আবারো করোনা পরীক্ষার করার পরামর্শ দেন। এবংপরীক্ষায় করোনা পজেটিভ ফল আসে।

নিউ সাউথওয়েলস রাজ্যের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কেরিচ্যান্ট বলেছেন, বিষয়টি এখনও তদন্তাধীন এবং লোকটির খুব কম মাত্রার ভাইরাস সনাক্ত হয়েছে। তবে এনএসডব্লিউ স্বাস্থ্য অধিদপ্তর বিষয়টি নিয়ে অত্যন্ত সতর্ক।