করোনা পরিস্থিতি আরো খারাপ হতে পারে: ট্রাম্প

0
25

করোনা মহামারী ভালো হওয়ার আগে আরো খারাপ হতে পারে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প। মঙ্গলবার হোয়াইট হাউজের নিয়মিত ব্রিফিংয়ে এমন মন্তব্য করেন তিনি।

ডোনাল্ড ট্রাম্প বলেন, দুর্ভাগ্যবশত করোনা পরিস্থিতি আরও খারাপ হতে। কিছু জিনিস যা আমরা পছন্দ করি না কিন্তু তা হয়ে যায়, তেমনি এটি। খবর বিবিসির

সব মার্কিন নাগরিকদের মাস্ক পরার অনুরোধ জানিয়ে তিনি বলেন, মাস্ক পরার অবশ্যই একটা সুফল আছে। মাস্ক পরে সকলকে দেশপ্রেম দেখানোর অনুরোধ জানান তিনি।

করোনাভাইরাসকে চায়না ভাইরাস বলা ট্রাম্প ব্রিফিংয়ের সময় পকেট থেকে মাস্ক বের করে হাতে নেন। কিন্তু তা নিজেই মুখে পরেন নি তিনি।

ট্রাম্প বলেন, আমরা সব নাগরিককে সামাজিক দূরত্ব মানার জন্য বলছি। যদি সামাজিক দূরত্ব নাও মানা হয় তাহলে সবাই যেন মাস্ক পরে। আপনি পছন্দ করেন বা না করেন, মাস্ক পরার অবশ্যই একটা সুফল আছে।

করোনার সার্বক্ষণিক তথ্য রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে করোনাভাইরাসের সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। বুধবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৯৭ হাজার ৪৬৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪১ হাজার ৯৭২ জন মানুষের।