ফোবর্সের ধনী খেলোয়াড় তালিকায় কনর প্রথম, মেসি দ্বিতীয়

0
12

আমেরিকান বিজনেস ম্যাগাজিন ফোর্বসে ২০২১ সালে সবচেয়ে বেশি অর্থ উপার্জনকারী শীর্ষ ১০ অ্যাথলিটের তালিকা প্রকাশ করেছে । এখানে তালিকার শীর্ষে রয়েছে ইউএফসি-র তারকা কনর ম্যাকগ্রেগর । গত ১২ মাসে তিনি আয় করেছেন ১৮০ মিলিয়ন ডলার ।

তালিকায় আয়ের দিকে দিয়ে পিছিয়ে রয়েছেন ফুটবল তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আর্জেন্টিনার এই তারকা ফুটবলার ১৩০ মিলিয়ন ডলার আয় করে দ্বিতীয় ও ১২০ মিলিয়ন ডলার উপার্জন করে পর্তুগিজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো রয়েছেন তালিকার তৃতীয় নম্বরে । গত বছর দুই নম্বরে থাকা রোনালদো এবার তালিকায় তিন নম্বরে নেমে গেলেন।

এছাড়া ১০৭.৫ মিলিয়ন ডলার উপার্জন করে ফোর্বসের চতুর্থ স্থানে অবস্থান করছেন ডালাস কাউবয়েজের ডাক প্রেসকট। এনবিএ তারকা লিবর্ন জেমস ৯৬.৫ মিলিয়ন ডলার নিয়ে তালিকার পঞ্চম স্থানে অবস্থান করছেন। ৯৫ মিলিয়ন ডলার উপার্জন করে ষষ্ঠ স্থানে রয়েছেন পিএসজির ফুটবল তারকা নেইমার জুনিয়র ।

তালিকার সপ্তম স্থানে রয়েছেন টেনিস তারকা রজার ফেডেরার। তার বার্ষিক আয় ছিল ৯০ মিলিয়ন ডলার । এরপর অর্থ উপার্জন করে ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টন (৮২ মিলিয়ন ডলার ), এনএফএল তারকা টম ব্র্যাডি (৭৬ মিলিয়ন ডলার ) ও এনবিএ তারকা কেভিন ডুরান্ট (৭৫ মিলিয়ন ডলার ) যথাক্রমে তলিকার অষ্টম, নবম ও দশম স্থানে অবস্থান করছেন।