Photo credit: Twitter

কোপা আমেরিকায় নিজিদের দ্বিতীয় ম্যাচে পেরুকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে জয়ের ধারা অব্যাহত রাখল তিতের দল। এই জয়ের ফলে ৬ পয়েন্ট নিয়ে কোপা আমেরিকার এ গ্রুপের শীর্ষ স্থানে রয়েছে ব্রাজিল।

রিও দে জেনেইরো নিল্টন সান্তোস স্টেডিয়ামে ভেজা মাঠ ও আর্দ্র আবহাওয়ার তোয়াক্কা না করে মাত্র ১২ মিনিটেই জুভেন্টাস ডিফেন্ডার অ্যালেক্স সান্দ্রো গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে নিয়ে যায়। বাম প্রান্ত থেকে এভারটনের বাড়ানো ক্রস পেরুর ডিফেন্ডাররা ঠিক ভাবে ক্লিয়ার করতে না পারায় বল গিয়ে পড়ে গ্যব্রিয়েল জেসুসের পায়ে। ম্যাঞ্চেস্টার সিটির এই ফরোয়ার্ড দেরি না করে অ্যালেক্স সান্দ্রোর দিকে বল বাড়িয়ে দিলে ব্রাজিলের জার্সি গায়ে নিজের দ্বিতীয় গোল করতে ভুল করনেনি সান্দ্রো । এরপরে ব্রাজিল আরও কিছু সুযোগ পেলেও প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলেই।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে পেরুর ওপর চাপ বজায় রাখে ব্রাজিল। ৬৩ মিনিটের মাথায় ব্রাজিল পেনাল্টি পেলেও ভিএআর তা বাতিল করে। তবে পেনাল্টি না পেলেও ৬৮ মিনিটে দুরন্ত গোল করে ব্রাজিলের লিড দ্বিগুন করেন পিএসজি তারকা নেইমার ।

দ্বিতীয় গোলের পর ম্যাচের বাকি সময়টা জুড়ে পেরুর উপর আরো চাপ বাড়তে থাকে। ৮৯ তম মিনিটে রিশার্লিসনের ক্রসে ব্রাজিলের জার্সি গায়ে দলের হয়ে প্রথম গোল করেন অভিজ্ঞ মিডফিল্ডার এভারটন রিভেইরো। এভাবে ৩-০ গোলে এগিয়ে যাওয়া ম্যাচের অতিরিক্ত সময়ে পরিবর্তিত খেলোয়াড় হিসাবে মাঠে নামা রিচার্লসন গোল করে ম্যাচের স্কোরলাইন ৪-০ করেন।

২৪ জুন বাংলাদেশ সময় সকাল ছয়টায় ব্রাজিলের পরবর্তী ম্যাচ কলম্বিয়ার বিপক্ষে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here