Photo credit: twitter

কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে শিরোপা পেল আর্জেন্টিনা । ২৮ বছর পর মেসির নেতৃত্বে শিরোপা পেল আর্জেন্টিনা । ১৯৯৩ সালে বুয়েনোস আইরেসে আর্জেন্তিনা শেষবার কোপ আমেরিকা জিতেছিল ৷

আজ রোববার বাংলাদেশ সময় ভোর ৬টায় ব্রাজিলের রাজধানী রিও ডি জেনিরোর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে লাতিন ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ।

ম্যাচের প্রথমার্থের ২২ মিনিটের মাথায় ডি মারিয়ার গোলে ১-০ এগিয়ে যায় আর্জেন্টিনা । রদ্রিগো দি পলের বাড়ানো পাস থেকে বল পেয়ে ডি মারিয়া ডান প্রান্ত থেকে ছুটে গিয়ে ব্রাজিলের গোলরক্ষক মোরায়েসের মাথার উপর দিয়ে বল জালে জড়ান তিনি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে একের পর এক জোরাল আক্রমণ করতে থাকে ব্রাজিল। । ৫২ মিনিটে আর্জেন্টিনার জালে বল জড়িয়ে দেন রিচার্লিসন । কিন্তু রিচার্লিসনের গোল অফ সাইডের কারণে উরুগুয়ান রেফারি এস্তেবান ওস্তোজিচ বাতিল করে দেন । শেষ পর্যন্ত ১-০ গোলে ব্রাজিলকে পরাজিত করে কোপা আমেরিকার শিরোপা জিতে নিল মেসির আর্জেন্টিনা ।

১৯৯৩ সালের পর থেকে আর্জেন্টাইন দলটি কোপা আমেরিকা ফাইনালে চারবার এবং একবার বিশ্বকাপ ফাইনালে পৌঁছেছে। একই সময়ে, ব্রাজিল এখন পর্যন্ত ৯ বার কোপা আমেরিকা জিতেছে। দলটি সর্বশেষ ২০১৯ সালে পেরুকে ৩-১ গোলে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছিল ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here