BRA-vs-ARG

কোপা আমেরিকার এবারের আসরে যৌথ ভাবে সেরা হয়েছেন মেসি ও নেইমার। আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি ও ব্রাজিলের নেইমারের হাতে উঠেছে কোপা আমেরিকার সেরা খেলোয়াড়ের পুরস্কার। কনমেবলের অভূতপর্ব এক সিদ্ধান্ত এটি।

পুরো টুর্নামেন্টে আর্জেন্টিনার জার্সিতে দুর্দান্ত খেলেছেন মেসি। দলের ৯ গোলে অবদান তার। ৪ গোলের পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ৫ গোল। অন্যদিকে ২ গোলের পাশাপাশি ৩ গোলে অ্যাসিস্ট নেইমারের।

এর আগে মারাকানায় ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে ২৮ বছর পর লাতিন ফুটবলের শ্রেষ্ঠত্বের মুকুট পরেছে আর্জেন্টিনা। সেই সঙ্গ লা আলবিসেলেস্তেদের অবসান হলো দীর্ঘসময়ে শিরোপার অপেক্ষা।

কোপার এবারের আসরের গোল্ডেন বুট জিতেছেন মেসি। তবে আর্জেন্টাইন ফরোয়ার্ড সেরা খেলোয়াড়ের পুরস্কার ভাগাভাগি করলেন নেইমারের সঙ্গে। লাতিন ফুটবলের শতবর্ষী এই টুর্নামেন্টে এবারই যৌথভাবে দুই খেলোয়াড়কে সেরা নির্বাচন করা হলো। মারাকানার ফাইনাল শুরুর আগে এই সিদ্ধান্ত নেয় আয়োজক কমিটি।

কনমেবল এক বিবৃতিতে জানায়, ‘এক খেলোয়াড়কে বেছে নেওয়া সম্ভব নয়, কারণ এই এই প্রতিযোগিতার দুজন সেরা খেলোয়াড়। দুজনই তাদের দল নিয়ে ফাইনালে। তারা সর্বোচ্চ পারফরম্যান্স করেছে। আসরে দলের গোলদাতাদের তালিকায় তারা মূল খেলোয়াড়।’

কনমেবলের টেকনিক্যাল রিভিউ গ্রুপের পর্যবেক্ষণের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here