শুরু হচ্ছে টি-১০ ক্যারিবিয়ান ক্রিকেট লীগ

0
223
Photo Credit: West Indies cricket

বিশ্বজুড়ে মহামারী করোনার গত মার্চ থেকে বন্ধ হয়ে যাওয়া ক্রিকেট টূর্নামেন্ট পুনরায় শুরু হচ্ছে । যদিও এটি আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ নয়।

ইএসপিএন ক্রিকইনফো’র ওয়েবসাইটে প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে যে, ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-১০ টুর্নামেন্টট ভিন্সি প্রিমিয়ার লিগ (ভিপিএল) The Vincy Premier League (VPL) মে মাসের ২২ তারিখ থেকে ২১ তারিখ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে (VPL T10 league)। এই ম্যাচের মাধ্যমে খেলোয়াড়দের বলের উপর থুতু লাগানো থেকে বিরত রাখার প্রথম নিয়ম প্রচলন করা হবে।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইন মাঠে ৬টি দলের মোট ৭২ জন ক্রিকেটার এই টুর্নামেন্টে অংশ নিবে। খেলা হবে ১০ ওভার । প্রতিযোগিতাটি ১০ দিনের মধ্যে ৩০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। একট দিনে ৩টি ম্যাচ এবং সবকটিই এবং ম্যাচগুলো সরাসরি সম্প্রচারিত হবে ।

আন্তর্জাতিক পর্যায়ের নামকরা কোন ক্রিকেটার না থাকলেও ওয়েস্ট ইন্ডিজের পক্ষে কেস্রিক উইলিয়ামস, সুনীল অ্যামব্রিস ও বাম-হাতি পেসার ওবেদ ম্যাককয়ের মত ক্রিকেটার এই টুর্নামেন্টে অংশ নেবেন।

সামাজিক দূরত্ব বজায় রেখে দর্শকদের গ্যালারিতে বসার অনুমতি দেওয়া হবে এবং ম্যাচ চলাকালীন সময়ে স্যানিটাইজার ব্যবহারের কথা বলা হচ্ছে । কোনও ক্রিকেটার বলে থুথু লাগাতে পারবেন না।