জুলাই মাসে ভারতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর

0
59
india vs sri lanka
Photo Credit: Twitter

ফিকচার অনুযায়ী শ্রীলংকা ক্রিকেট বোর্ড (Sri Lanka Cricket (SLC)) জুন-জুলাই মাসে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য ভারতীয় দলকে শ্রীলংকা সফরে (India tour Sri Lanka) অনুরোধ করেছে।

ভারতীয় ক্রিকেট বোর্ড – বিসিসিআই বলছে, সরকার যদি অনুমতি দেয় তবে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ সিরিজ খেলতে কোহলির দল জুলাইয়ে শ্রীলঙ্কা সফর করতে পারে।

এসবই লকডাউন শিথিলকরণ এবং ভ্রমণ নিষেধাজ্ঞার বিষয়ে সরকারী নির্দেশনার উপর নির্ভর করে। ট্রেজারার অরুণ ধুমাল বলেছেন, এটি যদি আমাদের খেলোয়াড়দের সুরক্ষা এবং স্বাস্থ্যের জন্য কোন সমস্যা না হলে আমাদের সফর করতে কোন আপত্তি নেই ।

শ্রীলঙ্কার ক্রিকেটের (Sri Lanak Cricket )এক কর্মকর্তা জানিয়েছেন যে খেলোয়াড় এবং দর্শকদের কথা মাথায় রেখে খালি স্টেডিয়ামে ম্যাচ হতে পারে। উভয় দলকে অবশ্যই স্বাস্থ্য রক্ষার জন্য প্রয়োজনীয় নিয়ম কানুন অনুসরণ করতে হবে।

উল্লেখ্য করোনার কারণে ইংল্যান্ড দলের শ্রীলঙ্কা সফর মাঝপথে বাতিল করা হয়। এমন পরিস্থিতিতে যদি টিম ইন্ডিয়া জুন-জুলাই মাসে সেখানে সফর না করে তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের আর্থিক অবস্থা আরও খারাপ হতে পারে ।

এর আগে শ্রীলঙ্কা আইপিএল আয়োজনের প্রস্তাব দিয়েছিল, কিন্তু ভ্রমণ বিধিনিষেধের কারণে ভারতীয় ক্রিকেট বোর্ড এটা বাতিল করে দেয় ।