বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে লকডাউন অবস্থায় আছে বাংলাদেশ। এমন কঠিন পরিস্থিতি অর্থাভাবে ভুগছেন দেশের অস্বচ্ছল ও অসহায় জনগণ। অনেক ক্রীড়া ব্যক্তিত্বও পড়েছেন এই সংকটে। তবে শুরু থেকে তাদের পাশে দাঁড়িয়ে সাধ্যমতো সাহায্য-সহযোগিতা করছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

এবার বাংলাদেশ সহায়তা পাচ্ছে নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ড্যানিয়েল ভেট্টোরিরও। বর্তমান তিনি কাজ করছেন টাইগারদের স্পিন বোলিং পরামর্শক হিসেবে। আর এই পরিস্থিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে পাওয়া বেতনের কিছু অংশ তিনি দিয়ে দিতে চান বোর্ডের স্বল্প বেতনের কর্মচারীদের।

ভেট্টোরি বাংলাদেশ দলে যোগ দিয়েছেন গত নভেম্বরে। আগামী নভেম্বর পর্যন্ত তাঁর চুক্তি। ভেট্টোরি হচ্ছেন বিসিবির সবচেয়ে দামি কোচ। দিনপ্রতি তাঁর পারিশ্রমিক কর কেটে আড়াই হাজার ডলারের মতো। কিউই কিংবদন্তির বেতন নিয়ে নানা আলোচনা হলেও তাঁর এ আগ্রহ প্রশংসনীয়।

যদি সত্যি আর্থিক সহায়তা দেন, সেটি একটি ব্যতিক্রম উদাহরণ হবে। কাল অবশ্য বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগে যোগাযোগ করে জানা গেছে, আগ্রহ প্রকাশ করলেও ঠিক কবে ভেট্টোরি আর্থিক সহায়তা করতে চান, সেটি এখনো চূড়ান্ত হয়নি।