ইংল্যান্ডে পৌঁছেছে টিম ওয়েস্ট ইন্ডিজ

0
20

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের খেলোয়াড় ও দলটির কোচিং স্টাফরা ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে মঙ্গলবার ইংল্যান্ডে পৌঁছেছে। সাত সপ্তাহের এই সফরে চার্টার্ড বিমানে করে মোট ৩৯ জন সদস্য এসেছেন। যার মধ্যে ২৫ জন ক্রিকেটার।

ইংল্যান্ডে পাড়ি জমানোর আগে ওয়েস্ট ইন্ডিজে সকল সদস্যের করোনাভাইরাস টেস্ট করা হয়েছে। যেখানে সবার ফলাফলই নেগেটিভ এসেছে। তবে ইংল্যান্ডের ওল্ড ট্র্যাফোর্ডে সবাইকে আবার করোনাভাইরাস টেস্টের মুখোমুখি হতে হবে। এছাড়াও এখানে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে সফর করতে আসা সবাইকে। এজন্য বায়ো-সিকিউর পরিবেশও তৈরি করা হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বায়ো-সিকিউর পরিবেশ নিয়ে এক বিবৃতিতে বলে, ‘বায়ো-সিকিউর এই পরিবেশে সবার চলাচল সীমাবদ্ধ থাকবে। শুধু গ্রুপ করে খেলোয়াড় এবং কোচিং স্টাফরা মাঠে চলাচল করবে অনুশীলনের জন্য। আমরা দলের সঙ্গে রিজার্ভ ক্রিকেটার রেখেছি যাতে কেউ চোটাগ্রস্ত হলে বিকল্প ভাবনা ভাবতে পারি।’

ওল্ড ট্র্যাফোর্ডে কোয়ারেন্টাইন শেষে উইন্ডিজ ক্রিকেটাররা সাউদাম্পটনে যাবে। যেখানে ৮ জুলাই শুরু হবে প্রথম টেস্ট। করোনা সঙ্কট কাটিয়ে এটি হবে প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচ। এরপরে আবার ওল্ড ট্র্যাফোর্ডে ফিরবে দুই দল। ১৬ ও ২৪ জুলাই হতে যাওয়া দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে এখানেই।