টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিতে পারেনি আইসিসি। অস্ট্রেলিয়ার প্রতিযোগিতাটি ঝুলে যাওয়ায় আইপিএল নিয়েও চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারছে না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। কারণ বলা হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে ওই সময়ে আইপিএল আয়োজন করতে চায় বিসিসিআই। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলির চিঠিতে অন্য সুর। যখনই হোক, এ বছর তারা আইপিএল আয়োজন করবে, আর সেটা এমনকি ফাঁকা স্টেডিয়ামে হলেও!

ভারতীয় ক্রিকেট বোর্ড আইসিসি’র কর্মকাণ্ডে বিরক্ত সেটা বোঝাই যাচ্ছিল। বহু আগে থেকেই তারা পরিকল্পনা করে রেখেছে, বিশ্বকাপের পরিবর্তে হবে আইপিএল। রাজ্য ক্রিকেট সংস্থ্যাগুলোকে মানসিক প্রস্তুতি নেয়ার জন্য একটা চিঠিও হয়ত আগেই লিখে রেখেছিলেন সৌরভ গাঙ্গুলি।

তারপরও তিনি অপেক্ষায় ছিলেন আইসিসির সিদ্ধান্তের। দুইবার সভা করেও যখন কোনো ঘোষণা আসেনি তখন আর রাখঢাক না রেখে চিঠি দিয়ে রাজ্য সংস্থাগুলোকে জানিয়ে দেয়া হয়েছে, আইপিএল নিয়ে সিদ্ধান্ত হবে খুব শিগগিরই।

২০২০ সালের আইপিএল শুরু হওয়ার কথা ছিল ২৯ মার্চ। কিন্তু করোনাভাইরাসের কারণে শুরুতে প্রতিযোগিতাটি ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছিল। এরপরও ভারতে করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় এখন অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতাটি।