২০১১ বিশ্বকাপ ভারতের কাছে বেচে দিয়েছে শ্রীলঙ্কা’-শ্রীলঙ্কার সেই সময়কার ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগের এমন অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি নিয়ে তদন্ত চালাচ্ছে শ্রীলঙ্কা সরকার। গত মঙ্গলবার পুলিশ ২০১১ বিশ্বকাপের সময়কার শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভার বক্তব্য রেকর্ড করেছে। আগামীকাল বৃহস্পতিবার পুলিশের কাছে হাজিরা দিতে হবে ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে।

শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা অতুলগামাগের অভিযোগের ভিত্তিতে তদন্তের নির্দেশ দেয় শ্রীলঙ্কা সরকার। তদন্ত শুরু করে লঙ্কান পুলিশ ইন্ডিপেন্ডেন্ট স্পোশাল ইনভেস্টিগেশন ইউনিট। মঙ্গলবার প্রায় ঘণ্টা ছয়েক জিজ্ঞাসাবাদ করা হয় ২০১১ বিশ্বকাপের সময় শ্রীলঙ্কার নির্বাচক প্রধান অরবিন্দ ডি সিলভাকে। শ্রীলঙ্কার স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিটের পাশাপাশি অ্যান্টি করাপশন ইউনিটও ছিল জিজ্ঞাসাবাদের সময়।

মঙ্গলবার অরবিন্দ ডি সিলভার জবানবন্দি নেওয়া হয়। এরপর বুধবার জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয় লঙ্কান ওপেনার উপুল থরাঙ্গাকে। এদিন দু ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় থারাঙ্গাকে। এবার ডাকা হল ২০১১ বিশ্বকাপ ফাইনালের শ্রীলঙ্কা অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে।