দ্বিতীয় টেস্টে হেরে গেল বাংলাদেশ

0
12
Photo credit: Twitter

সফররত ওয়েস্ট ইন্ডিজের কাছে দ্বিতীয় ও শেষ টেস্টে ১৭ রানে হেরে গেল বাংলাদেশ । এর ফলে ২-০তে সিরিজ জিতে নেয় ক্যারিবিয়ানরা ।

 

আজ রবিবার টেস্টের চতুর্থ দিন ক্যারিবীয়দের দ্বিতীয় ইনিংস শেষ হয় ১১৭ রানে। প্রথম ইনিংসে ১১৩ রানের লিডসহ তারা বাংলাদেশের জয়ের জন্য ২৩১ রানের লক্ষ্যমাত্রা ছুড়ে দেয়।

লক্ষ্যটা ছোট হলেও স্কোর তাড়া করে জিততে পারল না বাংলাদেশ । মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা ভালোই ছিল । কিন্তু শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশ ২১৩ রান সংগ্রহ করে ।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। কিন্তু দলীয় ৫৯ রানের মাথায় সৌম্য ব্যক্তিগত ১৩ রান করে ক্রেইগ ব্রাথওয়েটের শিকার হন।

এরপর দলীয় ৭০ রানে ব্যক্তিগত ৫০ রান করেন তামিম বিদায় নেন হার্ড হিটার ওপেনার তামিম ইকবাল।

তারপর নিয়মিত বিরতিতে সাজঘরে আসা যাওয়া করতে থাকেন টাইগার ব্যাটসম্যানরা। প্রায় সবাই রানের খাতা দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে সক্ষম হলেও কেউই জয়ের জন্য বড় জুটি গড়ে তুলতে পারেননি।

খেলার শেষের দিকে মিরাজ ও রাহীর জুটি টাইগার ভক্তদের জয়ের আশা জাগিয়ে তোলে। ওয়ানডে স্টাইলে ব্যাট করতে থাকা মিরাজ ৫৬ বলে ৩১ রান করে কর্নওয়ালের বলে হলে শেষ হয়ে যায় বাংলাদেশের জয়ের স্বপ্ন। এরপর রাহী ১৪ বলে কোন রান না করে অপরাজিত ছিলেন । তখন দলীয় সংগ্রহ ছিল ২১৩ রান।

প্রথম ইনিংসে ক্যারিবিয়ানরা ৪০৯ রান করে। জবাবে প্রথম ইনিংসে বাংলাদেশ করে ২৯৬ রান। দ্বিতীয় ইনিংসে ১১৭ রানে ওয়েস্ট ইন্ডিজ অল আউট হয় । ফলে জযের জন্য বাংলাদেশের টার্গেট ছিল ২৩১ রানের ।

দ্বিতীয় ইনিংসে ক্যারিবীয় স্পিনার রাকিম কর্নওয়াল ৪টি, ওয়ারিক্যান ও অধিনায়ক ব্র্যাথওয়েট ৩টি করে উইকেট পান ।

চট্টগ্রাম টেস্টে ৩৯৫ রানের বিশাল লক্ষ্য দিয়েও ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ উইকেটে হেরেছে বাংলাদেশ দল।