ফরম্যাট যদি হয় টি-টোয়েন্টি, তাহলে উপমহাদেশে দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়ের হার শতভাগ। তবে পাকিস্তান সফরে গিয়ে সেই রেকর্ড আর অক্ষত থাকলো না প্রোটিয়াদের।

এশিয়া অঞ্চলে প্রথমবার কুড়ি ওভারের সিরিজ হারলো দক্ষিণ আফ্রিকা। ডেভিড মিলারের ঝড়ো ইনিংসের পরও ৪ উইকেটের জয়ে সিরিজ নিশ্চিত করেছে পাকিস্তান।

লাহোরের তৃতীয় টি-টোয়েন্টিতে ব্যাটিং ব্যর্থতার মাঝে একা হাতে লড়েছেন মিলান। বাঁহাতি ব্যাটসম্যানের হার না মানা ৮৫ রানের ইনিংসে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে করে ১৬৪ রান।

কঠিন লক্ষ্য হলেও মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের ঝড়ে ৬ উইকেট হারিয়ে ৮ বল আগেই জয় নিশ্চিত করে পাকিস্তান। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় স্বাগতিকরা। তিন ম্যাচে ১৯৭ রান করা রিজওয়ান জেতেন সিরিজ সেরার পুরস্কার।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা: ২০ ওভারে ১৬৪/৮ (মালান ২৭, হেনড্রিকস ২, স্মাটস ১, ফন বিলিয়োন ১৬, ক্লাসেন ০, মিলার ৮৫*, ফেলুকওয়ায়ো ০, প্রিটোরিয়াস ৯, ফোরটান ১০, সিপামলা ৮*; আফ্রিদি ৪-০-২৮-০, নওয়াজ ২-০-১৩-২, ফাহিম ৩-০-৩৮-০, হাসান ৪-০-২৯-২, জাহিদ ৪-০-৪০-৩, উসমান ৩-০-১২-১)।

পাকিস্তান: ১৮.৪ ওভারে ১৬৯/৬ (রিজওয়ান ৪২, হায়দার ১৫, বাবর ৪৪, তালাত ৫, আসিফ ৭, ফাহিম ১০, নওয়াজ ১৮*, হাসান ২০*; ফোরটান ৪-০-৩০-১, প্রিটোরিয়াস ৩-০-৩৩-১, স্মাটস ৩-০-২০-০, ফেলুকওয়ায়ো ২.৪-০-৩৭-০, সিপামলা ২-০-২৩-০, শামসি ৪-০-২৫-৪)।

ফল: পাকিস্তান ৪ উইকেটে জয়ী

সিরিজ: তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জয়ী পাকিস্তান

ম্যান অব দা ম্যাচ: মোহাম্মদ নওয়াজ

ম্যান অব দা সিরিজ: মোহাম্মদ রিজওয়ান