ভারতের অক্সিজেন তহবিলে ১ কোটি রুপি রুপি দিলেন শচীন

0
3

ভারতের অক্সিজেন তহবিলে জোগান বাড়াতে ১ কোটি রূপি অনুদান দিয়েছেন দেশটির ক্রিকেটদেবতা শচীন টেন্ডুলকার। এক টুইটে তিনি তার এই অনুদানের কথা জানিয়েছেন

ক্রিকেটের এই মহাতারকা তার করা টুইটে লিখেছেন ‘কোভিডের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার প্রচুর। স্বাস্থ্য ব্যবস্থার শিড়দাঁড়া ভেঙে গিয়েছে। এই সময়ে প্রচুর অক্সিজেন দরকার। অনেকেই সাধারণ মানুষকে সাহায্যের জন্য এগিয়ে এসেছে দেখে ভাল লাগছে। দেখা গিয়েছে, ২৫০ জনের বেশি নতুন প্রজন্ম যুবতি মিশন অক্সিজেনে যোগ দিয়েছেন। বিভিন্ন হাসপাতালে অক্সিজেন কনসেন্ট্রেটর নিয়ে আসার জন্য এঁরা টাকা সংগ্রহ করছেন। আমি ওঁদের সাহায্য করলাম। আশা করব ভারতের বিভিন্ন হাসপাতালে এই অক্সিজেন কনসেন্ট্রেটর পৌঁছে যাবে খুব দ্রুত’।

টুইটে তিনি আরও লিখেন, ‘যতদিন আমি খেলেছি, দেশেবাসী আমাকে সাফল্য পেতে উৎসাহ দিয়েছে। এখন আমাদের সবাইকে একসঙ্গে করোনার বিরুদ্ধে লড়াই চালাতে হবে’।

ভারতের চলছে করোনার তান্ডব। বেসামাল হয়ে পড়েছে স্বাস্থ্যব্যবস্থা। বিরাট রোগীর চাপ সামাল দিতে প্রয়োজন হচর্চা অতিরিক্ত অক্সিজেন, আইসিইউ শয্যা, ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম। এমন দুর্দিনে ভারতে অনেক অঙ্গনের তারকাই সরকারকে সাহায্য করছেন। এরই ধারাবাহিকতায় এগিয়ে এলেন শচীন টেন্ডুলকার।