বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব পেলেন ওয়াসিম জাফর

0
218
wasim jaffer
Image: BCCI

ভারতের ঘরোয়া ক্রিকেটে পরিচিত ব্যাটসম্যান ওয়াসিম জাফর এবার বাংলাদেশে কোচিংয়ের দায়িত্ব শুরু করবেন। সদ্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে (ডিপিএল) আবাহনীর হয়ে খেলতে এসেছিলেন ওয়াসিম জাফর। সেখানে তাঁর পারফরম্যান্স দেখে মুগ্ধ হয়ে তাকে কোচ হিসেবে নিয়োগ দিতে আগ্রহী হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রাথমিকভাবে জাফরকে বাংলাদেশের হাই পারফরম্যান্স একাডেমীর কোচের দায়িত্ব নেয়ার প্রস্তাব দেয়া হয়েছে এবং তিনি এই প্রস্তাব সাদরে গ্রহণ করেছেন। জাফর আবাহনী লিমিটেডের হয়ে প্রিমিয়ার লিগ খেলেছেন। ওই দলেরই কোচ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক খালেদ মাহমুদ সুজন তার ব্যাটিং দেখে মুগ্ধ হয়ে তাকে জাতীয় দলের কোচ করার জন্য ক্রিকেট বোর্ডের কাছে প্রস্তাব দেন।

ওয়াসিম জাফর কখনও ক্রিকেট কোচিং-এর সঙ্গে যুক্ত ছিলেন না। তবে, ভারতের হয়ে ৩১টি টেস্ট ও দুটি ওডিআই খেলেছেন । তার সবচেয়ে বড় অর্জন ৫৭টি সেঞ্চুরি এবং 88 টি অর্ধশতকের সাথে প্রথম শ্রেণীর ক্রিকেটে ১৯,০০০ হাজারেরও বেশি রান করছেন ।

৪১ বছর বয়সী ওয়াসিম জাফর বিসিবির হাই পারফরম্যান্স একাডেমিতে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল এবং ‘এ’ দলের সঙ্গে কাজ করবেন। প্রয়োজনে জাতীয় দলের সাথেও কাজ করবেন তিনি।