Image Credit: Real Madrid C.F./ twitter

পয়েন্ট টেবিলের তলানির দল রিয়াল মায়োর্কার বিপক্ষে রিয়াল মাদ্রিদের জয়টাই অনুমিত ছিল। খটকা ছিল এক জায়গায়। পুরো মৌসুমে লিগে রিয়াল যে ৩ ম্যাচ হেরেছিল, তার একটি ছিল মায়োর্কার বিপক্ষে। সে ঘটনা গত বছর অবশ্য অক্টোবরের। এরপর অনেক কিছুই বদলে গেছে। বদলেছে রিয়াল মাদ্রিদও। বিশেষ করে লা লিগা আবার ফেরার পর আরও দৃঢ় হয়েছে রিয়ালের ভীত। সেই রিয়াল মায়োর্কাকে এবার আর কোনো সুযোগই দেয়নি। তাই লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে আবারও উঠেছে রিয়াল মাদ্রিদ। ৭ ম্যাচ বাকি থাকতে দুইয়ে থাকা বার্সেলোনার সমান পয়েন্ট নিয়েও হেড টু হেডে এগিয়ে আছে তারা।

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে বুধবার রাতে লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতেছে রিয়াল। শিরোপা লড়াইয়ের দুই দলের পয়েন্ট হলো সমান। তবে মুখোমুখি লড়াইয়ে পেছনে বার্সেলোনা।

প্রথমার্ধে দারুণ এক গোল করেছিলেন ভিনিসিয়াস জুনিয়র। পরের অর্ধে সার্জিও রামোস ফ্রি-কিক থেকে গোল করে ব্যবধান বাড়িয়েছিলেন। থিবো কোর্তোয়াকে তেমন একটা বেগ পেতে হয়নি পুরো ম্যাচে। রিয়ালই দারুণ সব আক্রমণের পসরা সাজিয়ে বসেছিল। তবে গোলসংখ্যা আর বাড়ানো হয়নি তাদের।

৩১ ম্যাচে ২০ জয় ও আট ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৬৮। সমান ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে বার্সেলোনার পয়েন্টও একই।

লিগের শুরুর দিকে নবম রাউন্ডে এই মায়োর্কার মাঠেই প্রথম হারের স্বাদ পেয়েছিল রিয়াল। ম্যাচটি ১-০ গোলে জিতেছিল ওই ম্যাচের স্বাগতিকরা।