চেলসির ভুলে জিতল লিভারপুল

0
13

প্রিমিয়ার লিগের ‘সুপার সানডেতে’ স্টামফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষে দারুণ এক জয় তুলে দিয়েছে লিভারপুল। প্রথমার্ধে অলরেডসদের রুখতে পারলেও একের পর এক ভুল করতে থাকা ব্লুসরা দ্বিতীয়ার্ধে জাল অক্ষত রাখতে পারেনি। সেনেগাল তারকা সাদিও মানের জোড়া গোলে ২-০ গোলে প্রিমিয়ার লিগের প্রথম বড় ম্যাচে জয় পেয়েছে লিভারপুল।

ম্যাচের ৫০ মিনিটে রবার্তো ফিরমিনোর দেওয়া বল ধরে দলকে প্রথম লিড এনে দেন অল রেডসদের নাম্বার টেন সাদিও মানে। চার মিনিট পরে আবার মানে শো। তার গোলেই ২-০ গোলের লিড নেয় জার্গেন ক্লপের দল। ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের চেলসি অবশ্য ৭৫ মিনিটে ঘুরে দাঁড়ানোর সুযোগ পেয়েছিল।

লিভারপুলের জার্সিতে অভিষেক ম্যাচেই থিয়াগো আলকানতারা বক্সে ফাউল করেন চেলসি স্ট্রাইকার টিমো ওয়ার্নারকে। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে পারেননি চেলসির জরজিনহো। তার নেওয়া শট ফিরিয়ে দেন অলরেডসদের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার। শেষ দিকে চেলসি আরও কটা আক্রমণ তুলেও আর গোল ব্যবধান কমাতে পারেনি।

লিভারপুলের জয়টা অবশ্য চেলসিরই উপহার দেওয়া। প্রথমার্ধের যোগ করা সময়ে চেলসি ডিফেন্ডার আন্দ্রেস ক্রিস্টিনসেন লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। দ্বিতীয়ার্ধে দশ জনের দল নিয়ে লিগ চ্যাম্পিয়ন লিভারপুলের মতো দলের বিপক্ষে পেরে ওঠা কঠিনই ছিল। তার ওপর গোলরক্ষক কেপা আরিজাবালাগা করে বসেন চোখে পড়ার মতো ভুল। সুযোগটা দু’হাতে নেয় লিভারপুল। লিগ শুরুর আগেই একের পর এক ভুল করতে থাকা কেপার বদলি খুঁজতে হয়রান হয়েছেন ল্যাম্পার্ড। লিভারপুলের বিপক্ষে আবার কেপা প্রমাণ করলেন তিনি পথ হারিয়েছেন।