ছয় মিলিয়নে অ্যাথলেটিকোয় গেলেন সুয়ারেজ

0
12

‘নাটক’ শেষে বার্সেলোনা থেকে অ্যাথলেটিকো মাদ্রিদে গেলেন উরুগুয়ে স্ট্রাইকার লু্ইস সুয়ারেজ। ডিয়াগো সিমিওনের দলের সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন তিনি। বার্সার সঙ্গে চুক্তি বাতিল করায় ফ্রি এজেন্ট ছিলেন সাবেক লিভারপুল স্ট্রাইকার। ফ্রিতেই তাই মাদ্রিদে গেলেন সুয়ারেজ। তবে বোনাস, বিজ্ঞাপন স্বত্ত্বসহ অন্যান্য বিষয় বাবদ বার্সাকে দিতে হবে ছয় মিলিয়ন ইউরো।

বার্সেলোনার হয়ে ছয় মৌসুম খেলেছেন লুইস সুয়ারেজ। সর্বশেষ মৌসুমে পড়তি ফর্মের কারণে তার ক্যাম্প ন্যুতে ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছিল। নতুন কোচ রোনাল্ড কোম্যান এসেই ‍সুয়ারেজকে তার পরিকল্পনার কথা জানিয়ে দিয়েছিলেন। ক্লাব খুঁজতে বলেছিলেন। বার্সার হয়ে ২৮৩ ম্যাচে ১৯৮ গোল করে ক্লাবটির ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি।

এর আগে সুয়ারেজ বার্সা থেকে জুভেন্টাসে যেতে চেয়েছিলেন। কথা বার্তাও অনেক এগিয়েছিল। কিন্তু নাগরিকত্ব জটিলতায় শেষ পর্যন্ত তা সম্পন্ন হয়নি। এরপর বার্সার হয়ে ১৩টি শিরোপা জেতা সুয়ারেজের অ্যাথলেটিকোয় আসার গুঞ্জন ওঠে। চুক্তির কাছে চলে আসতে বাধা হয়ে দাঁড়ায় বার্সার বোর্ড। কারণ মাদ্রিদের ক্লাবটি লিগে বার্সার প্রবল প্রতিদ্বন্দ্বী। সুয়ারেজের মতো বার্সা লিজেন্ড অ্যাথলেটিকোয় খেলবেন এটা মেনে নিতে পারেননি অনেকে।

তবে শেষ পর্যন্ত সেই বন্ধ দুয়ার খুলেছে। এক বিবৃতি দিয়ে কাতালান ক্লাবটি জানিয়েছে, অ্যাথলেটিকো মাদ্রিদের সঙ্গে লুইস সুয়ারেজের চুক্তির ব্যাপারে বার্সেলোনা সমঝোতায় পৌঁছেছে। বার্সেলোনায় প্রতি সুয়ারেজের দায়িত্ববোধ এবং অনেক অর্জনের জন্য ক্লাবের পক্ষ থেকে তার প্রতি কৃতজ্ঞতা। তার ভবিষ্যতের জন্য শুভকামনা জানিয়েছে বার্সা। সুয়ারেজ অ্যাথলেটিকোয় মোটা অঙ্কের বেতনই পাবেন। তাকে প্রতি বছর কর ছাড়াই বেতন দেওয়া হবে ৯ মিলিয়ন ইউরো।