মৌসুমের শুরুর দিকে বড় এক ধাক্কা খেল লিভারপুল। হাঁটুর লিগামেন্টের চোটে পড়েছেন ভার্জিল ফন ডাইক। সেরে উঠতে অস্ত্রোপচার করাতে হবে এই ডাচ ডিফেন্ডারের।

প্রিমিয়ার লিগে শনিবার এভারটনের মাঠে লিভারপুলের ২-২ ড্র ম্যাচের শুরুর দিকে প্রতিপক্ষ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডের ট্যাকলে আঘাত পেয়ে মাঠ ছাড়েন ফন ডাইক। পরদিন এক বিবৃতিতে তার হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হওয়ার কথা জানায় গতবারের লিগ চ্যাম্পিয়নরা।

লিভারপুল জানিয়েছে, ‘শনিবারে এভারটনের বিপক্ষে ২-২ গোলে ড্র হওয়ার ম্যাচে চোট পাওয়ার কারণে হাঁটুতে অস্ত্রোপচার করাবেন ভার্জিল ফন ডাইক। ম্যাচের ছয় মিনিটে এভারটনের গোলরক্ষক জর্ডান পিকফোর্ডের সঙ্গে ফন ডাইকের একটা ঘটনা ঘটে, যে কারণে এই সেন্টারব্যাকের হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়। ফলে ফন ডাইককে মাঠ থেকে উঠিয়ে নেওয়া হয়। আরও পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, হাঁটুতে অস্ত্রোপচার করা লাগবে।’

তবে অস্ত্রোপচারের পর ফন ডাইকের ফিরতে কত দিন লাগবে, সে ব্যাপারে লিভারপুল কিছুই বলেনি, ‘এই পর্যায়ে তাঁর ফিরতে কত দিন লাগবে, সেটা বলা যাচ্ছে না। অস্ত্রোপচারের পর ফন ডাইক ক্লাবের চিকিৎসক দলের পরামর্শ অনুযায়ী পুনর্বাসন প্রক্রিয়ায় অংশ নেবেন, যাতে যত দ্রুত সম্ভব পূর্ণ ফিটনেস নিয়ে আবারও মাঠে ফিরতে পারেন।