সাবেক ব্রাজিলিয়ান সুপারস্টার ও ফিফা বর্ষসেরা রোনালদিনহো করোনা আক্রান্ত হয়েছেন। ব্রাজিলের পঞ্চম বিশ্বকাপ জয়ের নায়ক রোনালদিনহো শনিবার বেলো হরিজন্তে শহরে যান এক অনুষ্ঠানে। সেখানেই কোভিড পরীক্ষা করান তিনি এবং পজেটিভ হন। ওই শহরেই আইসোলেশনে আছেন রোনালদিনহো।

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিওসমেত রোনালদিনহো এটি জানিয়েছেন নিজেই, ‘আমি শনিবার থেকে বেলো হরিজোন্তেতে আছি, এসেছি একটি অনুষ্ঠানে যোগ দিতে। কোভিড-১৯ পরীক্ষা করিয়েছি, রিপোর্ট পজিটিভ। আমি ভালো আছি, শরীরে কোনও উপসর্গ নেই। অনুষ্ঠানটি পিছিয়ে গেছে। তবে শিগগিরই সেখানে সবার সঙ্গে আমার দেখা হবে। সবাইকে আন্তরিক শুভেচ্ছা!’

১৯৯৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত ব্রাজিলের জার্সি গায়ে ৯৭টি ম্যাচ খেলেছেন রোনালদিনহো। ১৭ বছরের ক্যারিয়ারে ফুটবল ইতিহাসের অন্যতম সেরা তারকায় পরিণত হন তিনি। বার্সা ছাড়াও খেলেছেন গ্রেমিও, প্যারিস সেন্ত জার্মেই, এসি মিলান ফ্লামেঙ্গো, আতলেতিকো মিনেইরো, কেরেতারো ও ফ্লুমিনেন্স ক্লাবে।

শিরোপা জিতেছেন স্পেনে, ইতালিতে। ২০০৫-০৫ মৌসুমে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ। আন্তর্জাতিক সোনার পদকে ভরা তার শো-কেস। বিশ্বকাপ জিতেছেন। জিতেছেন কোপা আমেরিকা ও কনফেডারেশনস কাপ। ২০০৫ সালে ব্যালন ডি’অর জিতেছেন, দু’বার হয়েছেন ফিফার বর্ষসেরা খেলোয়াড়।