ছন্দে ফিরতে মরিয়া আর্সেনাল, নির্ভার ম্যানসিটি

0
6

চতুর্থ রাউন্ডের ম্যাচে শনিবার (২৩ জানুয়ারি) সাউদাম্পটনের মুখোমুখি হবে আর্সেনাল। ম্যারিস স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সোয়া ৬টায়। একই দিন চতুর্থ বিভাগের দল শেলটেনহ্যামের বিপক্ষে খেলবে ফেবারিট ম্যানচেস্টার সিটি। এই ম্যাচটি মাঠে গড়াবে রাত সাড়ে ১১টায়।

সময় ভালো কাটছে না আর্সেনালের। ইপিএল মধ্যগগন পার করলেও গানাররা এখনো খুঁজে পায়নি চেনা ছন্দ। ধারাবাহিকতার অভাবে তাদের অবস্থান পয়েন্ট টেবিলের নিচে। এক অর্থে বলা যায় লিগ শিরোপার সম্ভাবনা ইতোমধ্যেই হারিয়েছে তারা। তাই বাকি টুর্নামেন্টগুলোতেই আশা এখন আর্টেটা বাহিনীর।

নামের ভারে এফএ কাপের এই ম্যাচে ফেবারিটের তকমা থাকা উচিত আর্সেনালের গায়েই। কিন্তু তাতে কি’ই বা আসে যায়। সম্প্রতি তাদের তুলনায় সময় ভালো কাটছে সাউদাম্পটনের। ইপিএল পয়েন্ট টেবিল অন্তত নির্দেশ করে এমন কিছুই। সুতরাং চতুর্থ রাউন্ডেই গানাররা যে বেশ কঠিন পরীক্ষার সম্মুখীন হতে যাচ্ছে তা বলা যায় অবলীলায়।

তবে আর্সেনালের জন্য স্বস্তি এফএ কাপে জয়ের ধারাবাহিকতা। তাই ম্যাচটা ঘরে হচ্ছে নাকি বাইরে গিয়ে খেলতে হচ্ছে তা নিয়ে মাথা ব্যথা নেই ফুটবলারদের মাঝে। তবে ইনজুরি নিয়ে কিছুটা ভাবনা ঠিকই আছে ম্যানেজমেন্টে। খেলতে পারবেন না দানি সেবায়োস এবং পাবলো মারি। এ ছাড়া বাকিদের ফিটনেস লেভেল নিয়ে কোনো ভাবনা নেই আর্টেটার।

এফএ কাপ নিয়ে গানারদের বিস্তর ভাবনা থাকলেও, অনেকটা নির্ভার হয়েই মাঠে নামবে ম্যানচেস্টার সিটি। কারণ খেলাটা তাদের চতুর্থ বিভাগের দল শেলটেনহ্যামের বিপক্ষে। আর পরিসংখ্যানের পাতায় চোখ বুলালে দেখা যায় নিচের দিকের দলগুলোর বিপক্ষে শুধু জয়ই তুলে নেয়নি সিটিজেনরা, করেছে রীতিমতো গোল উৎসব।

তারপরও এই ম্যাচ নিয়ে যথেষ্টই সিরিয়াস গার্দিওলা। ভিন্ন কম্পিটিশনে তাদের যে উইনিং রান চলছে, সেটা ভাঙতে মোটেও রাজি নয় এই মাস্টারমাইন্ড।

যদিও ইনজুরি আর অসুস্থতার জন্য বিকল্প ভাবতেই হচ্ছে ম্যানেজমেন্টকে। কোভিড আক্রান্ত হওয়ায় খেলতে পারবেন না অ্যাগুয়েরো। ফরোয়ার্ড লাইনে তাই পরিকল্পনা গ্যাব্রিয়েল জেসুসকে কেন্দ্র করেই।