ইনজুরিতে নেইমার, অনিশ্চিত বার্সেলোনার বিপক্ষে

0
6

এ যেন নেইমার জুনিয়রের ভাগ্যে লেখা নির্মমতা। চ্যাম্পিয়নস লিগের বড় ম্যাচ আসতেই ইনজুরিতে পড়বেন পিএসজির তারকা। এর আগে দলবদলের রেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজি এসে ইউরোপের শীর্ষ প্রতিযোগিতায় বড় ম্যাচের আগে ছিটকে যান নেইমার।

পরের মৌসুমে বাঁচা-মরার লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ইনজুরির কারণে খেলা হয়নি ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। বরং ম্যাচ নিয়ে বেফাঁস মন্তব্য করে পেয়েছিলেন নিষেধাজ্ঞা। সর্বশেষ মৌসুমে অবশ্য ইনজুরি মুক্ত ছিলেন সাবেক সান্তোস তারকা।

তাতেই এমবাপ্পের সঙ্গে জুটি গড়ে প্যারিসের দলটিকে ফাইনালে তোলেন নেইমার। নতুন মৌসুমে তাই তার কাছে দলের প্রত্যাশা ছিল বেশি। নেইমারও নিয়েছিলেন নতুন চ্যালেঞ্জ। কিন্তু চ্যাম্পিয়নস লিগে ১৬ ফেব্রুয়ারি রাতে শেষ ষোলোর লড়াইয়ে বার্সেলোনার বিপক্ষে ম্যাচের আগে ইনজুরিতে পড়েছেন তিনি।

স্প্যানিশ সংবাদ মাধ্যম গোল জানিয়েছে, কাতালানদের বিপক্ষে ব্রাজিলিয়ান তারকা খেলতে পারবেন কি-না এখনই বলা যাচ্ছে না। কোপা দি ফ্রান্সের ম্যাচে কায়েনের বিপক্ষে ৬৪ মিনিটে ইনজুরিতে পড়েন নেইমার। ১-০ গোলে জয়ের চেয়ে তাই নেইমারের ইনজুরি দলকে চিন্তা দিয়েছে বেশি।

এ নিয়ে ক্লাবের কোচ মাউরিসিও পচেত্তিনো বলেন, ‘নেইমারের ইনজুরি নিয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। আগামীকাল বিষয়টি চিকিৎসক দেখবেন। বার্সার বিপক্ষে সে খেলতে পারবে কি-না জানাতে সময় লাগবে।’ এছাড়া কোচ জানান, মাঠে নেইমারের মতো খেলোয়াড়কে সুরক্ষা দিতে হবে।

তবে পিএসজির হয়ে গোল করে ম্যাচ জেতানো কেন দাবি করেছেন, নেইমার ঠিক আছেন। আগামী ম্যাচেই তিনি খেলতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন তিনি। তার জন্য নেইমারের শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য অপেক্ষা করতে হবে। ওদিকে ইনজুরিতে আছেন পিএসজির ডি মারিয়া। বার্সার বিপক্ষে শেষ ষোলোর প্রথম লেগে খেলতে পারবেন না তিনি।