ফ্রান্সকে রুখে দিলো ইউক্রেন

0
14

ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বুধবার রাতে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে রুখে দিয়েছে ইউক্রেন। ১-১ গোলে ড্র করে ভাগাভাগি করেছে পয়েন্ট। অবশ্য ম্যাচের দুটি গোলই করেছে ফ্রান্স। একটি ইউক্রেনের জালে, অপরটি নিজেদের জালে।

বিরতির আগে আঁতোয়ান গ্রিজমান গোল করে এগিয়ে নেন দলকে। আর বিরতির পর ফ্রান্সের রক্ষণভাগের খেলোয়াড় প্রিসনেল কিমপেম্বে নিজেদের জালে বল জড়িয়ে ইউক্রেনকে সমতায় ফেরান।

অবশ্য ‘ডি’ গ্রুপে বুধবার যে দুটি ম্যাচ হয়েছে সেখানে কেউ-ই জয় পায়নি। দুটি ম্যাচই হয়েছে ড্র। অপর ম্যাচে ফিনল্যান্ডের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে বসনিয়া-হার্জেগোভিনা। তাতে ১ ম্যাচ শেষে ১ পয়েন্ট সংগ্রহ করে ফ্রান্স আছে চতুর্থ স্থানে।

ঘরের মাঠে ম্যাচের ১৯ মিনিটে গ্রিজমানের গোলে এগিয়ে যায় দিদিয়ের দেশমের দল। এটি ছিল জাতীয় দলের হয়ে গ্রিজমানের ৩৪তম গোল। এর মধ্য দিয়ে তিনি ছুঁয়ে ফেলেছেন ফ্রান্সের হয়ে চতুর্থ সর্বোচ্চ গোলদাতা ডেভিড ত্রেজেগিকে। ৫১ গোল নিয়ে এই তালিকায় শীর্ষে আছেন থিয়েরে অঁরি।

এরপর অলিভার জিরোড ও বেঞ্জামিন পাভার্ড গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু সেগুলো লক্ষ্যভ্রষ্ট হয়। ৫৭ মিনিটের মাথায় ম্যাচে ফেরে ইউক্রেন। এ সময় সার্গি সাইডরচুকের নেওয়া শট ফ্রান্সের কিমপেম্বের পায়ে লেগে জালে আশ্রয় নেয়। তাতে ম্যাচে ফেরে সমতা।

সমতা ভাঙার জন্য দেশম দ্বিতীয়ার্ধে পল পগবা ও ওসমানে দেম্বেলেকেও মাঠে নামান। কিন্তু তারা সমতা আর ভাঙতে পারেনি। তাতে জয়ও আর পাওয়া হয়নি।