রিয়ালকে হারিয়ে ফাইনালে উঠল চেলসি

0
6
Photo credit: Twitter

টিমো ভার্নার এবং মেসন মাউন্টের গোলে ম্যানচেস্টার সিটির সাথে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করল চেলসি । এই জয়ে চ্যাম্পিয়ন্স লিগে চেলসি ৯ বছর পর ফাইনালের দেখা পেলো।

বুধবার রাতে স্ট্যামফোর্ড ব্রিজে সেমি-ফাইনালের ফিরতি লেগে ২-০ গোলে জিতেছে স্বাগতিকরা। এর আগে রিয়ালের মাঠে ১-১ ড্র করা ইংলিশ দলটি দুই লেগ মিলিয়ে ৩-১ গোলে এগিয়ে থেকে ফাইনালের টিকেট কাটল।

ম্যাচের শুরুতেই একচ্ছত্র আধিপত্য নিয়ে খেলতে থাকা চেলসি ১৮ মিনিটে টিমো ভার্নারের বল রিয়ালের জালে জড়ালেও অফসাইডের কারণে গোল হয়নি। কিন্তু ২৮ মিনিটে সেই জার্মান স্ট্রাইকার টিমো ভার্নারের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা ।

বিরতির পর স্বাগতিকরা তাদের আক্রমণাত্মক খেলা অব্যাহত রাখে । একের পর এক আক্রমণ গড়ে জিনেদিন জিদানের দলকে চাপে রেখে কোন গোল করতে দেয়নি তারা । এরপর চেলসি কয়েকটা সুযোগ পেলেও শেষ পর্যন্ত ম্যাচের শেষ দিকে ৮৫ মিনিটে ইংলিশ মিডফিল্ডার মেসন মাউন্টের গোলে জয় নিচ্চিত করে মাঠ ছাড়ে টমাস টুখেলের দল।

২০১৮-১৯ মৌসুমে শিরোপা লড়াইয়ে অল ইংলিশ ফাইনাল ম্যাচে লিভারপুল ও টটেনহ্যাম মুখোমুখি হয়েছিল। জিতেছিল লিভারপুল। আগামী ২৯ মে অল ইংলিশ ক্লাব ফাইনালে ট্রফির জন্য ইংলিশ দুই ক্লাব ইস্তাম্বুলে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে টমাস টুখেলের দল চেলসি।