লা লিগা চ্যাম্পিয়ন আতলেটিকো মাদ্রিদ

0
11
Photo Credit: Twitter/La Liga

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাকে টপকিয়ে ৭ বছর পর ভায়োদলিদকে ২-১ গোলের ব্যবধানে পরাজিত করে লা লিগার শিরোপা নিজেদের করে নিল আতলেটিকো মাদ্রিদ।

তবে এই শিরোপা জয় এতটা সহজ ছিল না । কারণ খেলার আগে সমীকরণে দেখা গেল যে রিয়াল মাদ্রিদের সঙ্গে সিমিওনের দল আতলেটিকোর পয়েন্টের ব্যবধান ছিল ২। তাই রিয়াল মাদ্রিদ যদি ভিয়ারিয়ালের বিরুদ্ধে জয় লাভ করে আর আতলেটিকো পয়েন্ট হারালে চ্যাম্পিয়ন হবে জিদানের দল।

কিন্তু জিদানের দল জয় পেয়েও শিরোপা পেল না আতলেটিকো কোচ দিয়েগো সিমিওনের দল ভায়োদোলিদকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এল।

খেলার শুরুতে ১৮মিনিটে অস্কার প্ল্যানোর গোলে লিড নেয় ভায়োদলিদ। অনেক চেষ্টা করেও প্রথমার্ধে ভায়োদলিদের জালে কোনো গোল প্রবেশ করাতে পারেনি আতলেটিকো।

বিরতির পর খেলার ৫৭তম মিনিটে ডিবক্সের বাইরে বল পেয়ে প্রতিপক্ষের দুই স্ট্রাইকারকে কাটিয়ে আনহেল কোররেয়ার গোলে সমতায় ফিরে আতলেটিকো। এর ঠিক ১০ মিনিট পর লিড নেন বার্সেলোনা থেকে আসে আতলেটিকোর সেরা স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

এরপর বাকিটা সময় আর কোন দলই গোল করতে পারেনি । রেফারির শেষ বাঁশিতে লাল এবং সাদা শার্টের উল্লাসে একাদশবারের মত লা লিগার শিরোপা জিতল আতলেটিকো মাদ্রিদ।

এবছর ৩৮ ম্যাচে ২৬ জয় ও আট ড্রয়ে আতলেটিকোর পয়েন্ট ৮৬। অন্যদিকে একই সময়ে মাঠে গড়ানো ম্যাচে রিয়াল মাদ্রিদ ২-১ গোলে ভিয়ারিয়ালকে হারিয়ে ৮৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ।

এছাড়া মেসির বার্সেলোনা এইবারের মাঠে ১-০ গোলে জিতে ৭৯ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে।