মেসিকে নিয়ে কোপা আমেরিকার জন্য দল ঘোষণা করল আর্জেন্টিনা

0
59
Photo credit: Twitter

কোপা আমেরিকা শুরুর দুই দিন আগে চূড়ান্ত দল ঘোষণা করলো আর্জেন্টিনা। ২৮ জনের মধ্যে জায়গা করে নিতে পারেননি এক সপ্তাহ আগে চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের একাদশে খেলা লুকাস ওকাম্পোস। সেভিয়া উইঙ্গারকে সরিয়ে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে ইনজুরিতে মাঠের বাইরে থাকা লুকাস আলারিওকে।

প্রাথমিক দল থেকে ওকাম্পোস ছাড়া আরও তিন জন বাদ পড়েছেন। হুয়ান ফয়েথ, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও হোসে পালোমিনো ঠাঁই পাননি কোপার দলে। তবে বাদ পড়াদের মধ্যে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে ‍ওকাম্পোসকে নিয়ে। চিলির বিপক্ষে ১-১ গোলের ড্রর ম্যাচেও ছিলেন ২৬ বছর বয়সী উইঙ্গার।

আসন্ন কোপায় আক্রমণভাগের দায়িত্বে থাকবেন লিওনেল মেসি, লাউতারো মার্তিনেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া, জোয়াকুইন কোরেয়া, সার্জিও আগুয়েরো ও আলারিও।

আলারিও চোট থেকে সেরে না উঠলে শেষ মুহূর্তে ডাক পেতে পারেন রিভার প্লেটের হুলিয়ান আলভারেজ। এদিকে চার গোলকিপারকেই রেখে দিয়েছেন লিওনেল স্কালোনি। নিয়মিত গোলকিপার ফ্রাঙ্কো আরমানি করোনাভাইরাসে আক্রান্ত হলেও জায়গা ধরে রেখেছেন।

আগামী সোমবার চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টিনার কোপা আমেরিকা মিশন।

কোপা আমেরিকায় আর্জেন্টিনা দল

গোলকিপার: ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), এমিলিয়ানো মার্তিনেজ (অ্যাস্টন ভিলা), অগাস্টিন মার্চেসিন (পোর্তো) ও হুয়ান মুসো (উদিনেসে)।

ডিফেন্ডার: গঞ্জালো মন্তিয়েল (রিভার প্লেট), নিকোলাস ওতামেন্দি (বেনফিকা), জার্মান পেৎসেয়া, লুকাস মার্তিনেজ (ফিওরেন্তিনা), নিকোলাস তাগলিয়াফিকো, লিসান্দ্রো মার্তিনেজ (আয়াক্স), মার্কোস আকুনা (সেভিয়া), ক্রিস্তিয়ান রোমেরো (আতালান্তা) ও নাহুয়েল মলিনা (উদিনেসে)।

মিডফিল্ডার: লিয়ান্দ্রো পারেদেস, আনহেল ডি মারিয়া (পিএসজি), গুইদো রদ্রিগেজ (রিয়াল বেতিস), জিওভান্নি লো চেলসো (টটেনহাম),এক্সেকিয়েল পালসিওস (বেয়ার লেভারকুসেন), নিকোলাস গঞ্জালেস (স্টুর্টগাট), রদ্রিগো ডি পল (উদিনেসে), আলেহান্দ্রো গোমেজ (সেভিয়া), আনহেল কোরেয়া (আতলেতিকো মাদ্রিদ), নিকোলাস ডমিনগুয়েজ (বোলোনিয়া)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), লাওতারো মার্তিনেজ (ইন্টার মিলান), হোয়াকিন কোরেয়া (লাৎসিও), লুকাস আলারিও (বেয়ার লেভারকুসেন) ও সের্হিও আগুয়েরো (বার্সেলোনা)।